1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

খুবিতে ১৯ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব শুরু

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ৬৬ বার পড়া হয়েছে

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৯ ব্যাচের তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে শিক্ষা সমাপনী উৎসবের উদ্বোধন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।
এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ চারটি বছর বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করে শিক্ষাসমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ একটি আনন্দঘন মুহূর্ত। এই আনন্দ ও উৎসাহ নিয়ে নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক আজীবন ধরে রাখতে হবে। নিজেদের মেধা দিয়ে দেশ ও জাতির উন্নয়নের অগ্রযাত্রা অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কর্ম ও দক্ষতার মধ্য দিয়ে খুবির গৌরব ও ভাবমূর্তি সমুজ্জ্বল রাখতে হবে।

তিনি বলেন, শিক্ষা সমাপনীর মাধ্যমে প্রাতিষ্ঠানিক শিক্ষার সমাপ্তি ঘটলেও জ্ঞান চর্চা যেন অব্যাহত থাকে। একইসঙ্গে একজন শিক্ষার্থী হিসেবে শিক্ষা সমাপনী উৎসবের সাথে এ বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, সুনাম ও ভাবমূর্তির দিকেও লক্ষ্য রাখার পরামর্শ দেন তিনি।

উপ-উপাচার্য তিনি ১৯ ব্যাচের এ আয়োজনের সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। এ সময় সহকারী ছাত্রবিষয়ক পরিচালকরাসহ শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানের পর হেমন্তের মিষ্টি রোদে শিক্ষার্থীরা মেতে ওঠে রং উৎসবে। প্রথম দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, বিকেল ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের দ্বিতীয় দিনে শুক্রবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিন বিকেল ৩টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। তৃতীয় ও সমাপনী দিন শনিবার (২৮ অক্টোবর) বিকেল ৩টায় মুক্তমঞ্চে কনসার্ট অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং