1. info@www.newsibangla.com : news :
সংস্কারের অভাবে সেতু ঝুঁকিপূর্ণ - News i Bangla
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

সংস্কারের অভাবে সেতু ঝুঁকিপূর্ণ

সুমন চন্দ্র রায়/লালমনিরহাট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে

পিলারের পলেস্তার খসে পড়ে ইট বের হয়ে আছে। দুই পাড়ের মোকা ভেঙে গেছে। ভেঙে যাওয়া স্থানে বটগাছের চারা গজিয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ঝুঁকিপূর্ণ লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের মনোরম সরজিনি-রমাকান্ত গ্রামের সড়কের বোল্লার মাল্লির উপর সেতু। এতে লালমনিরহাট সদর উপজেলার কয়েকটি ইউনিয়নের কয়েক হাজার মানুষ এর ওপর দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘ দিন পূর্বে লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বোল্লার মাল্লি বিলের উপর একটি পাকা সেতু নির্মাণ করে। সেতুর উপর দিয়ে বড়বাড়ী, পঞ্চগ্রাম, মহেন্দ্রনগর ইউনিয়নের লোকজন চলাচল করে। সেতুর পশ্চিম পাড়ে মনোরম সরজিনি ও পূর্ব পাড়ে রমাকান্ত। উভয় পাড়ের কৃষকেরা তাদের খেতের ফসল বিক্রির জন্য এ সেতুর উপর দিয়ে গাড়িতে করে নিয়ে যান। তা ছাড়া এ সেতুর উপর দিয়েই ৩টি ইউনিয়নের মানুষ লালমনিরহাট জেলা ও লালমনিরহাট সদর উপজেলা শহরে যাতায়াত করে। সেতু নির্মাণের পরে সেতুটির দেখভাল আর সেভাবে কেউ করেনি। এ কারণে সেতুটি দীর্ঘদিন সংস্কার করা হয়নি। এতে কয়েক বছর আগেই পলেস্তারা খসে পড়ে সেতুর পিলারগুলো দুর্বল হয়ে যায়। ভেঙে পড়েছে দুই পাশের মোকা। সেই সাথে সেতু থেকে রাস্তার মাটি ভেঙে ও ডেবে গেছে। এতে হরহামেশাই নানা দূর্ঘটনা ঘটে।

মনোরম সরজিনির বাসিন্দা আব্দুল হামিদ বলেন, দীর্ঘ দিন থেকে সেতুর খারাপ অবস্থা, কেউ নজর দিচ্ছে না।

একই এলাকার বেবী বেগম বলেন, প্রতিদিন সেতু পাড়াপাড় হওয়ার সময় রিক্সা ও মোটর সাইকেল আরোহীরা দুর্ঘটনার শিকার হয়ে থাকে।
এলাকার একাধিক বাসিন্দা বলেন, কৃষকদের তাদের উৎপাদিত বিভিন্ন ফসল ও মালামাল ক্রয়-বিক্রয় করতে ঝুঁকি নিয়ে সেতু পাড়াপাড় করতে হয়।
মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য ওয়াসিম উদ্দিন বসুনিয়া জানান, সেতুটির কারণে মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। এটি দ্রুত সংস্কারের প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং