1. info@www.newsibangla.com : news :
বিএনপি মাঠে নেমেছে ভালো, তবে সন্ত্রাস করলে ছাড়বো না : প্রধানমন্ত্রী - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

বিএনপি মাঠে নেমেছে ভালো, তবে সন্ত্রাস করলে ছাড়বো না : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি মাঠে নেমেছে ভালো কথা। তবে কোনোরকম সন্ত্রাস করলে একটাকেও ছাড়বো না। তখন কি করতে হবে জানা আছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বেলজিয়ামে এক নাগরিক সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনকে বানচাল ও প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। খাই খাই পার্টি যেন ক্ষমতায় আসতে না পারে তাই অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিতে হবে। বেলজিয়াম সফর সফল জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ৭টি চুক্তি করেছি ৪৭৭ মিলিয়ন ইউরো পাবো।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইবিএ (অস্ত্র ছাড়া সবকিছু) পরিকল্পনার আওতায় ২০৩২ সাল পর্যন্ত বেলজিয়াম ও লুক্সেমবার্গে বাংলাদেশি পণ্যের শুল্ক ও কোটামুক্ত প্রবেশ সুবিধা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন। ব্রাসেলসে বৃহস্পতিবার বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু এবং লুক্সেমবার্গের প্রধানমন্ত্রী জেভিয়ার বেটেলের সঙ্গে পৃথক বৈঠকে এ আহ্বান জানান তিনি।
এসব বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রেস ব্রিফিংয়ে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ২০২৬ সালে এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হতে যাচ্ছে। কোভিড-১৯ মহামারি এবং যুদ্ধের জন্য সমস্যায় রয়েছে বাংলাদেশ।
প্রধানমন্ত্রী বেলজিয়ামকে বাংলাদেশে বিশেষ করে ওষুধ, নবায়নযোগ্য জ্বালানি এবং জাহাজ নির্মাণে বৃহত্তর বিনিয়োগ করার অনুরোধ জানিয়েছেন। উভয় নেতা ফার্মাসিউটিক্যাল খাতে অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করতে সম্মত হয়েছেন। দুটি দেশই এই খাতে অনেক সমৃদ্ধ। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে ১১৭টি দেশে ওষুধ রপ্তানি করছে।
শেখ হাসিনা লুক্সেমবার্গের কাছে ব্যাংকিংসহ বিভিন্ন খাতে আরও সহযোগিতা চেয়েছেন। মোমেন জানান, দ্বিপক্ষীয় বাণিজ্য ও ব্যবসা বাড়াতে শিগগির বাংলাদেশ ও লুক্সেমবার্গের মধ্যে একটি এয়ার সার্ভিস চুক্তি হতে যাচ্ছে। এ ছাড়া বৈঠকে আইসিটি ও নবায়নযোগ্য জ্বালানি খাতে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

সূত্র:এবিএন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং