1. info@www.newsibangla.com : news :
জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলা রোয়াইড় গ্রামে  তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত - News i Bangla
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলা রোয়াইড় গ্রামে  তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

মিশিকুল মন্ডল, জয়পুরহাট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১২২ বার পড়া হয়েছে

মিশিকুল মন্ডল, জয়পুরহাট :
জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলা রোয়াইড় গ্রামে  তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ণ প্রকল্প (২য় পর্যায়) উপলক্ষে উঠান বৈঠকের আয়োজন করে। তথ্য আপা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত একটি প্রকল্প।
আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারের নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে।ক্ষেতলাল উপজেলার সকল নারীকে সেবা গ্রহণের জন্য তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যা সভাপতিত্বে ক্ষেতলাল উপজেলা তথ্যসেবা কর্মকর্তা মোছা: মনিরা বেগম সঞ্চালনায় উঠান বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: জান্নাতুল আরা ।
বাস্তবায়ন কর্মকর্তা

তথ্যকেন্দ্রে নারীদের বিনা মূল্যে প্রেশার, ডায়াবেটিস পরিমাপ করা হয়। মূলত ৬টি ক্ষেত্রে সেবা দেওয়া হয়। এগুলো শিক্ষা, স্বাস্থ্য, আইন, ব্যবসা, কৃষি ও জেন্ডার। এক কোটি গ্রামীণ নারীদের সেবা দেওয়ার লক্ষ্যে তথ্য আপারা এগিয়ে চলছে।
উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে তথ্য আপার কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এ রকম উদ্যোগ গ্রহণের জন্য। উপজেলা নির্বাহী অফিসার বলেন, তথ্য হল সকল সেবা পথ দেখানোর আলো এ আলো ছাড়া যেমন চলা যায়না, তেমনি কোন সমস্যার সমাধানও করা যায়না। তাই তথ্য সবার আগে প্রয়োজন। তিনি আরো বলেন, তথ্যসেবা গ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণ সম্ভব। এছাড়াও তিনি বাল্যবিয়ে, মাদক, নারী নির্যাতনের উপর আলোচনা করেন।
সহকারী কমিশনার ভূমি সংক্রান্ত বিষয়ে নারীর অধিকার সম্পর্কে আলোচনা করেন এবং সহায়তার বিষয়ে আলোচনা করেন। তথ্য আপার কার্যক্রমের জন্য প্রশংসা করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং