1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েলি নিহত শিশুর সংখ্যা ছাড়াল ৪ হাজার

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

গাজায় গত এক মাস ধরে পালাক্রমে চলছে মৃত্যুর মিছিল। অবরুদ্ধ গাজা ভুখণ্ডে ধারাবাহিকভাবে হামলা চালাচ্ছে ইসরায়েল। ইসরায়েলি এই আগ্রাসনে এখন পর্যন্ত ৯ হাজার ৭৭০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন যার মধ্যে শিশুর সংখ্যা কমপক্ষে ৪০০৮ জন। ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।
রোববার রাতে গাজার বুরেজি শরণার্থী শিবিরে বিমান হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। স্থানীয় আল আকসা হাসপাতাল এ খবর নিশ্চিত করেছে। হাসপাতাল, অ্যাম্বুলেন্স, শরণার্থী শিবির বা স্কুল কোনো কিছুই হামলা থেকে রেহাই পাচ্ছে না। ইসরায়েল সেনারা ধারাবাহিকভাবে তাদের হামলা অব্যাহত রাখছে। এ ছাড়া গাজার জাওয়াদাই রোববার রাতের হামলা ১০ জন নিহত হয়েছেন।
সংবাদমাধ্যম বলছে, রোববার রাতের হামলার পর সোমবার ভোরের আগে অনেক এলাকায় জরুরি সেবা পৌঁছানো সম্ভব হয়নি। এ জন্য মৃত্যুর সংখ্যা বাড়ছে।
গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় হামাস। সেই সাথে ২৪৮ জনকে বন্দী করেও নিয়ে যায়। এরপর থেকে গত এক মাসে তীব্র ক্ষোভের বর্শবর্তী হয়ে ধারাবাহিক হামলা চালাচ্ছে ইসরায়েল। তবে এই ইস্যুতে রাজনৈতিক মহলেও সহিংসতা ছড়িয়েছে। নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তার বাসভবন ঘেরাও করে বিক্ষোভ পর্যন্ত হয়েছে।

জাতিসংঘের দেওয়া তথ্য মতে, চলমান সহিংসতায় ২৩ লাখ গাজাবাসীর মধ্যে ১৫ লাখই বাস্তুচ্যুত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং