1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

নাশকতাকারী ও অগ্নি সন্ত্রাসীদের ধরিয়ে দিলে নগদ হাজার টাকা অর্থ পুরস্কার

শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া,পটুয়াখালী
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৭৪ বার পড়া হয়েছে

শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া,পটুয়াখালী জেলা প্রতিনিধি :
বিএনপি- জামায়াতের ডাকা চলমান তৃতীয়দফা অবরোধে বুধবার রাতে বরগুনার আমতলীতে ঢাকাগামী একটি যাত্রীবাহী নাইটকোচে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে ওই ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
পুলিশ ও ফায়ার সর্ভিস সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার পর দিকে উপজেলার আড়পাঙ্গাশিয়া বাজারের দক্ষিনপাশে মধ্যতারিকাটা নামক এলাকায় আমতলী- তালতলী সড়কে ঢাকার উদ্দেশ্যে তালতলী থেকে রাত সাড়ে ৮টায় ছেড়ে আসা সাকুরা পরিবহন নামের একটি যাত্রাবাহী নাইটকোচ আগুন দেয় দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সংবাদ পেয়ে আমতলী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌছে স্থাণীয়দের সহায়তায় আগুন নিভায়।
সাকুরা পবিরহনের সুপারভাইজার জানান, আমাদের গাড়ীতে চালক, আমি ও হেলপারসহ ৪ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেই। পথিমধ্যে আড়পাঙ্গাশিয়া বাজারের কাছাকাছি পৌছালে সড়কে গাছের গুড়ি ফেলে গাড়ীর গতিরোধ করে ৩/৪ জন দুর্বৃত্ত গাড়ীর পিছন থেকে আগুন লাগিয়ে পালিয়ে যায়। আমরা গাড়ী থামিয়ে নেমে যাওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।
কে বা কাহারা বাসে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে গেছে তা খুজে বের করার চেষ্টা চলছে। ওই ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।
অবরোধ-হরতালে পরিবহণ বা স্থাপনা ভাঙচুর, অগ্নি-সংযোগকারীদের উপযুক্ত প্রমাণসহ ধরিয়ে দিলে অথবা সুনির্দিষ্ট তথ্য দিলে নগদ টাকা অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে: পটুয়াখালী জেলা মেট্রোপলিটন পুলিশ।যারা সন্ত্রাসী, নাশকতাকারী, জনগণের জানমালের ক্ষতি সাধন এবং অগ্নি-সংযোগ করে তারা দেশ ও জাতির শত্রু। সরকারী সম্পত্তি বিনষ্ট করা প্রচলিত আইনে দন্ডনীয় অপরাধ। এই ধরণের অপরাধে তথ্য প্রদানের জন্য ইতোমধ্যে পুলিশ হেডকোয়ার্টার্স পুরস্কার ঘোষণা করেছে। গাড়িতে অগ্নি-সংযোগ বা ভাংচুরের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণসহ নাশকতাকারীর তথ্য প্রদানকারী প্রত্যেক ব্যক্তিকে নগদ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দেওয়া হয়েছে। পটুয়াখালী জেলা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয়ের পক্ষ থেকেও অগ্নি-সন্ত্রাস ও নাশকতাকারীকে ধরিয়ে দিতে পারলে বা এতদ্ সংক্রান্তে সুনির্দিষ্ট তথ্য প্রদান করতে পারলে নগদ হাজার টাকা অর্থ পুরস্কার প্রদান করা হবে। এক্ষেত্রে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

যে কোন সমস্যায় নিকটস্থ থানার ডিউটি অফিসার ও জাতীয় জরুরী সেবা-৯৯৯ এ ফোন করলে সাথে সাথে পুলিশ আপনাদের নিরাপত্তায় উপস্থিত হবে অথবা অ্যাপসে্ তথ্য দিতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং