1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

হারাগাছে জাল ব্যান্ডেল ও নকল বিড়ির মামলায় তিনজনের জামিন না-মঞ্জুর

রিয়াজুল হক সাগর,রংপুর
  • প্রকাশিত: সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধি :

রংপুরের কাউনিয়ায় জাল ব্যান্ডেল ও নকল বিড়ির মামলায় গ্রেফতার তিনজনের জামিন আবেদন না-মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৩ নভেম্বর) রংপুর মেট্টোপলিটন মেট্টোপলিটন ম্যাজেষ্ট্রেট আদালতের-২ এর বিচারক আসাদুজ্জামান এ আবেদন না-মঞ্জুর করেন।
আদালত সুত্র জানায়, আসামীদের পক্ষের আইনজীবি আদালতে তাদের জামিন আবেদন করেন। শুনানির পর আদালতের বিচারক তাদের জামিন আবেদন না-মঞ্জুর করে আদালতে পাঠানোর নির্দেশ দেয়। আসামীরা হলেন, কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার বানুপাড়া নদীরপাড় গ্রামের সামছুল হক (৫৫), তার ভাই আব্দুস সোবহান (৬৪) ও একই গ্রামের মোখলেছার রহমান।
সূত্রে জানা যায়, গত শুক্রবার (১০ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকার বানুপাড়া নদীরপাড় গ্রাম থেকে একহাজার ৬৯০ পিচ জাল ব্যান্ডেল ও জাল ব্যান্ডেলযুক্ত ১০ হাজার ২৫০ শলাকা নকল আজিজ বিড়ি জব্দ করে আরপিএমপি হারাগাছ থানা পুলিশ।
এ সময় ঘটনাস্থল থেকে সামছুল হক, তার ভাই আব্দুস সোবহান ও মোখলেছার রহমানকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপারে হারাগাছ থানায় গত শুক্রবার চারজনের নাম উল্লেখ সহ পাঁচজনকে অজ্ঞাত আসামী করে বিশেষ ক্ষমতা আইন-২৫-এ/২৫-এ(বি) ধারায় মামলা হয়েছে।
এ দিকে একাধিক বিড়ি কারখানার মালিকের সুত্র জানায়, কতিপয় অসাধু ব্যক্তিরা দীর্ঘদিন ধরে জাল ব্যান্ডেল ব্যবহার করে ট্রের্ডমার্ক আকিজ, আজিজ, মায়া, হরিন বিড়ি সহ বিভিন্ন ব্যান্ড্রের লেবেল দিয়ে নকল বিড়ি প্রস্তুত করে কম দামে বাজারে বিক্রি করে আসছে। ফলে সরকারের কোষাগারে রাজস্ব প্রদানকারী ট্রের্ডমাকধারী আকিজ বিড়ি সহ বড় কারখানাগুলোতে উৎপাদন করে গেছে। জাল ব্যান্ডেল ও নকল বিড়ি প্রস্তুতকারীদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছে  বিড়ি কারখানার মালিকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং