1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে সনদ পেলেন ৬ হাজার গ্র্যাজুয়েট

সুমন চন্দ্র রায়/লালমনিরহাট
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

সুমন চন্দ্র রায়,লালমনিরহাট জেলা প্রতিনিধি:
শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিভিশন সেন্টারে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ-ই-আলম। সমাবর্তন বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক শিনা এম ফ্যালকোনার।
সমাবর্তনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও বরেণ্য শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক। তিনি দেশ-বিদেশে বিশ্ববিদ্যালয়ের গ্রহণযোগ্যতা ও বিশেষায়িত হয়ে ওঠার পেছনে প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর কথা স্মরণ করেন।
এছাড়া ভবিষ্যৎ অগ্রযাত্রায় কর্মক্ষেত্রে ছড়িয়েপড়া শিক্ষার্থীদের ভূমিকা এবং এর পেছনে শিক্ষকদের অবদানের কথা উল্লেখ করেন তিনি
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ ও বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ।
সমাবর্তনে ছয় হাজারের বেশি শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর সনদ ও বিভিন্ন পদক প্রদান করা হয়। এতে পাঁচ ক্যাটাগরিতে স্বর্ণপদকসহ সর্বমোট ৩১টি সম্মানসূচক পদক দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং