1. info@www.newsibangla.com : news :
হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন সুবিধা - News i Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটে নতুন সুবিধা

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ১০৯ বার পড়া হয়েছে

হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।
এবার হোয়াটসঅ্যাপ একটি নতুন ভয়েস চ্যাট ফিচারের রোল আউট শুরু করেছে। এমনিতে এখন হোয়াটসঅ্যাপের গ্রুপ কলে একসঙ্গে ৩২ জন সদস্য যুক্ত হতে পারে। এবার জনপ্রিয় এই ইসট্যান্ট এই মেসেজিং অ্যাপে আসছে একটি নতুন ভয়েস চ্যাট ফিচার যা সুবিধা করবে বড় গ্রুপের ভয়েস কলের ক্ষেত্রে।
বর্তমানে যদি কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপে ভয়েস কল করা হয় তাহলে একসঙ্গে সব গ্রুপ সদস্যের ফোন বাজতে শুরু করে। কিন্তু নতুন ভয়েস চ্যাট ফিচার সবার জন্য চালু হলে যখন হোয়াটসঅ্যাপ গ্রুপে ভয়েস কল করা হবে তখন আগে সদস্যদের কাছে একটি নোটিফিকেশন পৌঁছাবে। এই পুশ নোটিফিকেশন সঙ্গে ইউজাররা একটি ইন-চ্যাট বাবল দেখতে পাবেন। সেখানে ট্যাপ করলে ইউজাররা গ্রুপ কলে জয়েন হতে পারবেন অর্থাৎ যুক্ত হতে পারবেন।
ভয়েস চ্যাট ফিচার চালু হলে চ্যাটের উপরের দিক থেকে অনায়াসে তা অ্যাকসেস করা যাবে। আর সেই সময়ে ইউজাররা অন্যান্য কাজ যেমন টেক্সট মেসেজ পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের ব্যক্তিগত মেসেজের মতো এই ভয়েস চ্যাট ফিচারও এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে সুরক্ষিত থাকবে।

শিগগিরই হোয়াটসঅ্যাপের গ্রুপ কলের জন্য এই ভয়েস চ্যাট ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে চালু হবে। তবে হোয়াটসঅ্যাপের বড় গ্রুপ মানে যেখানে ৩৩ থেকে ১২৮ জন সদস্য থাকবেন, সেখানে এই ফিচার চালু হতে চলেছে। ৩৩ জনের কম সদস্যের হোয়াটসঅ্যাপ গ্রুপে এই ফিচার আপাতত চালু হবে না বলেই অনুমান।
খবর টাইমস অব ইন্ডিয়া

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং