1. info@www.newsibangla.com : news :
চাঁদাবাজদের হাতে জীম্মি ও লাঞ্ছিত অসহায় রেমিটেন্স যোদ্ধা জাহাঙ্গীর আলম - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

চাঁদাবাজদের হাতে জীম্মি ও লাঞ্ছিত অসহায় রেমিটেন্স যোদ্ধা জাহাঙ্গীর আলম

সাইফুল্লাহ নাসির
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ১৪০ বার পড়া হয়েছে

সাইফুল্লাহ নাসিরঃ
চট্টগ্রামস্থ উত্তর হালিশহর গলিচিপা পাড়ায় ওসমান গনির বাড়ীর খরিদকৃত জায়গায় কাজ করতে গিয়ে চাঁদাবাজদের হাতে জিম্মি ও লাঞ্ছিত অসহায় জাহাঙ্গীর আলম।

মৌজা: উত্তর হালিশহর থানা:হালিশহর আর এস খতিয়ান নং ২৪৩০,আর এস দাগ নং ১৩১,
বি এস খতিয়ান নং ৭৩১ বি এস নং ৪৯৭৪ এবং নাম জারি খতিয়ানের বি এস ২০১৫ দাগের ৪ শতকের আন্দর তিন শতক বাড়ি ভিড়ি ক্রয় করেন জাহাঙ্গীর আলম ।

ক্রয়কৃত বর্ণিত জমির উপরে সিড়িয়ে কর্তৃক অনুমোদিত বাড়ি নির্মাণ কাজ করিতে গেলে বিভিন্ন সময় বিভিন্নভাবে চাঁদাবাজরা আসিয়া চাঁদা দাবি করেন আফসারুল আমিন পিতাঃ মোঃ নুরুল আমিন, ইলিয়াস পিতা মৃত মিয়া খাঁ, মহিউদ্দিন পিতাঃ মৃত চুনচুন খাঁ। করিম চৌধুরী পিতা আমাদুল চৌধুরী ।

চাঁদাবাজদের দাবী কৃত
চাঁদা না দিলে এখানে বাড়ি করা যাবে না বলে হুমকি ধামকি ও প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে চাঁদাবাজরা। চাঁদাবাজদের হুমকিতে জীবন যাত্রা থুমকে দ্বড়িয়েছে পরিবার নিয়ে মানবতার জীবন যাপন করছেন জাহাঙ্গীর আলমের পরিবারের সদস্যরা।

পরবর্তীতে চাঁদা আদায় করতে না পারায় তারা বলেন জাহাঙ্গীরের ক্রয়কৃত জায়গার মধ্যে তারা জায়গা পাবে বলে দ্বাবি করে আসছে। বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে এবং নানান অজুহাতে জাহাঙ্গীর আলমকে ভয় ভীতি ও তার পরিবারের ক্ষতির হুমকি প্রদান করেন চাঁদাবাজরা আরো অবগত করেন যে এখানে বাড়ি করতে আসলে তার প্রাননাশের ভয় আছে। অন্যায় ও জোর পূর্বক ভাবে তাকে বেদখল করিবে এলাকায় বসবাস করিতে দিবে না । হত্যা সহ বিভিন্ন প্রকার ক্ষতি করিবে বলে হুমকি প্রদান করে আসছে।

চাঁদাবাজদের কথা মতো কাজ না হলে জাহাঙ্গীর আলম কে বিভিন্ন মিথ্যা মামলা হামলায় জড়িয়ে দিবেন বলে হুমকি প্রদান করেন।

জাহাঙ্গীর আলমের নিজ জাগায় নবনির্মিত দেওয়াল ভাঙ্গিয়া তারা প্রায় দুই লক্ষ টাকার মালামাল ক্ষতি সাধন করেছেন। অসহায় জাহাঙ্গীর আলম নিরুপায় ।

আমি এক জন রেমিটেন্স যোদ্ধা। জিবিকার তাগিদে বছরেরে পর বছর
স্ত্রী সন্তান বাবা মা ছেড়ে ছিলাম প্রবাস জীবনে। আমি ন্যায় বিচার ও আমার জমি রক্ষা করতে পাড়ি।

জাহাঙ্গীর আলম একজন প্রবাসী। তিনি সারা জীবনের সঞ্চয় দিয়ে জায়গাটি খরিদ করেন ।

এই জায়গা নিয়ে নানান হয়রানি শিকার হন জাহাঙ্গীর আলম

তিনি এই বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করেছেন ।

স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতা কামনা করে ন্যায় বিচারের জোর দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং