1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি বরগুনা প্রেসক্লাবে হামলার ঘটনায় মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ দেড় বছর আগে ভেঙেছে ব্রিজ, মেরামতের উদ্যোগ না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী চকবাজারের যানজটে আটকে থাকতে হবে না নগরবাসীকে : মেয়র প্রার্থী কায়সার তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ কারাতে চ্যাম্পিয়নশিপে চাঁপাইনবাবগঞ্জে মেয়ে রোকেয়ার স্বর্ণপদক অর্জন

এসএম রুবেল,চাঁপাইনবাবগঞ্জ
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৪৬০ বার পড়া হয়েছে

এসএম রুবেল,চাঁপাইনবাবগঞ্জ থেকে:

ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সেরা হলেন মোসা.রোকেয়া খাতুন কাটা ও
কুমিতে দুটি ইভেন্টে অংশগ্রহণ করে স্বর্ণপদক অর্জন করেছে তিনি
রোববার (৫ নভেম্বর) পি এল বয় ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপ
ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপের আয়োজন করেছে ট্র্যাডিশনাল শত ক্যারাটে অ্যাসোসিয়েশন
অফ বেঙ্গল।

এই প্রতিযোগিতায় ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে ৭০০ শত প্রতিযোগী অংশগ্রহণ করে এবং বাংলাদেশ থেকে প্রথম হন মোসা.রোকেয়া খাতুন ও সেকেন্ড তানজিনা মিতু সহ ৭ জন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে এর ভিতরে প্রথম বিজয়ী হয়েছে মোসা.রোকেয়া খাতুন কাটা ও কুমিতে দুটি ইভেন্টে অংশগ্রহণ করে বাংলাদেশের হয়ে সিনিয়র গ্রুপে কাটা ও কুমিতে দুটি ইভেন্টে স্বর্ণপদক অর্জন করে। পরে বিজয়ীদের হাতে পদক তুলে দেওয়া হয়।

এ সময় ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের,ক্যারাটে প্রশিক্ষক শিহান এইচ এম এন সি রানা। এবং এই চ্যাম্পিয়নশিপের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের ক্রিকেটার এম এস ধোনির মেন্টার শ্রী সত্য প্রকাশ কৃষ্ণা।
ইয়ুথ ইন্ডিপেন্ডেন্স কাপ ক্যারাটে চ্যাম্পিয়নশিপের আয়োজক সেপি মৌসুমী পাল তিনি বলেন,এই চ্যাম্পিয়নশিপে
ছেলে-মেয়েরা খেলতে পেরে ভীষণভাবে খুশি এবং তারা তাদের যোগ্যতায় মেডেল ছিনিয়ে নিয়েছে এ জন্য আমি
অত্যন্ত আনন্দিত এবং সিহান রানা স্যার আর সত্য প্রকাশ কৃষ্ণাজিকে আমার আন্তরিক অভিনন্দন এই প্রতিযোগিতায় উপস্থিত থাকার জন্য। আমরা আশাবাদী ভবিষ্যতে আমরাও বাংলাদেশে ছেলে-মেয়েদের নিয়ে গিয়ে খেলাবো এবং বাংলাদেশ থেকেও বহু সংখ্যক ছেলে-মেয়ে আমাদের ভারতবর্ষে এসে এই ধরনের
প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

পাঁচ‌ দেশের কারাতে সিনিয়র ট্রেনিং কাম্পে প্রথম বিজয়ী হয়ে চাঁপাইনবাবগঞ্জে আনন্দের ঝড় তুলেছেন,শিবগঞ্জের‌ অহিদা আক্তার নিশি রোকেয়া এস কে এস এ ইন্টারন্যাশনাল কারাতে ট্রেনিং কাম্প ও সেমিনার আয়োজনে সোতকান কারাতে দো এসোসিয়েশন আসাম এর উদ্যোগে কারাতে কোচের ট্রেনিং হয়। সেখানে ৫ টা দেশ অংশগ্রহণ করেন। ৫ দেশের ৮ জন মেয়ের মধ্যে অহিদা আক্তার নিশি রোকেয়া বাংলাদেশের হয়ে প্রথম হয়েছে।

বিভিন্ন জায়গা থেকে যে দেশুলো অংশগ্রহণ করেন,সেগুলো হলো বাংলাদেশ ইন্ডিয়া,নেপাল,শ্রীলংকা এবং চীন।ইতিপূর্বে বিভিন্ন দেশের কারাত প্রতিযোগিতায় তিনি অনেক বার প্রথম হয়ে বাংলাদেশের সুনাম অর্জন করে তাক লাগিয়েছেন তিনি হলেন,চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাস ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাগদূর্গাপুর গ্রামের মোহা মুন্তাজ আলীর মেয়ে মোসা রোকেয়া খাতুন তিনি ২০১৪ সালে কারাতে যোগ দেন ।দেশে বিদেশে তার অর্জন মোট ৩৬ পদক , তার মধ্যে ২১ টি স্বর্ণ পদক , ৬ টি রৌপ্য পদক এবং ৯ টি তাম্র পদক পেয়েছেন । নারী খেলোয়াড় হিসেবে সবার কাছে প্রিয়।
জানা গেছে,বাংলাদেশ কারাতে জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে সবার মন জয় করেছেন মোসা রোকেয়া খাতুন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং