1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

সুন্দরগঞ্জে বউ শাশুড়ির মিলন মেলা

সুন্দরগঞ্জ, (গাইবান্ধা)
  • প্রকাশিত: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৫৯৬ বার পড়া হয়েছে

সুন্দরগঞ্জ, (গাইবান্ধা) প্রতিনিধি :
বউ-শাশুড়ির মধ্যে সু-সম্পর্ক, মমতাবোধ, আন্তরিকতা, পারিবারিক কলহ-বিবাদ দূর করে স্বাভাবিক ও নিরাপদে সন্তান প্রসব ও মাতৃসেবা গ্রহণের হার বৃদ্ধির লক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সংলগ্ন মাঠে সারাদিন ব্যাপী বউ-শ্বাশুড়ির মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা উন্নয়নে সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সমন্বয়ে (শনিবার) ১৮ নভেম্বর ২৩ইং দাতা সংস্থা কোইকার অর্থায়নে, সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা-এসকেএস ফাউন্ডেশনের মমতা প্রকল্পের আয়োজনে বউ-শাশুড়ির মিলন মেলা অনুষ্ঠিত হয়। বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল জব্বারের সভাপতিত্বে, মমতা প্রকল্পের টেকনিক্যাল অফিসার প্রশান্ত রায়ের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মোঃ আব্দুল খালেক গাফলাদার, সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ বামনডাঙ্গা ইউনিয়ন শাখা, মমতা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ফারজানা সুলতানা, ইউপি সদস্য রানু মিয়া, স্বাস্থ্য সহায়ক শেখ রাসেল আহম্মেদ, এফপিআই মোজাহিদুল ইসলাম, এফডাব্লিউভি জেসমিন নাহার নিশাত প্রমুখ। আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে অতিথিগণ মেলার বিভিন্ন স্টল ও পরিবার কল্যাণ কেন্দ্রের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। জানা গেছে, মমতা প্রকল্পের সহায়তায় সরকারি এই স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে এই পর্যন্ত ৩৬০ জন নারীর স্বাভাবিক সন্তান প্রসব করা হয়েছে। এই প্রকল্প অত্র এলাকায় ব্যাপক সারা জাগিয়েছে। উপজেলার বামনডাঙ্গাসহ তিনটি ইউনিয়নে এই প্রকল্প চালু রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং