1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

জয়পুরহাটে ব্রাকের ফলোআপ সভা ও ইয়ুথ চ্যাম্পিয়ন ঘোষণা

সুলতান মাহমুদ, জয়পুরহাট
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ১১১ বার পড়া হয়েছে

সুলতান মাহমুদ, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

জয়পুরহাটে ব্রাকের সামাজিক ক্ষমতায়ন এবং আইনি সুরক্ষা কর্মসূচি আওতায় অধিকার এখানে এখনই প্রকল্পের আয়োজনে যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা ও অধিকার বিষয়ে প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগীদের নিয়ে ফলোআপ সভা ও ইয়ুথ চ্যাম্পিয়ন ঘোষণা হয়েছে।

বুধবার দুপুরে শহরের স্বপ্ন ছায়া কমিউনিটি সেন্টারে এ ঘোষণা অনুষ্ঠিত হয়।

ইয়ুথ সদস্য শাহারুল হক এর সভাপতিত্বে বক্তব্যদেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তোফাজ্জল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: তুলশী চন্দ্র রায়, উপজেলা সমাজসেবা অফিসার আল ইমরান, পৌর কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ঝর্ণা ও সাহেদুল আহসান সোহেল, ব্র্যাকের জয়পুরহাট জেলা সমন্বয়ক আরিফুল ইসলাম, জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের ওসিসি গোলাম মওদুদ, এ্যাড. খাদিজা আতকার সম্পা, জয়পুরহাট পুলিশ লাইন্স স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রহমান, ব্র্যাক এর জেলা যুব সংগঠক মুর্শিদা খাতুন প্রমুখ।
ইয়ুথ গ্র“পের সদস্য দীপক চক্রবর্তীর সঞ্চালনায় সমন্বিত যৌনতা শিক্ষার বর্তমান প্রেক্ষাপট ও ফলোআপ সভার উদ্দেশ্য সম্বন্ধে আলোচনা করেন ব্র্যাকের আরএইচআরএন-২ প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর মাধুরী সূত্রধর।
তিনি বলেন, পার¯পারিক সহায়তার মাধ্যমে সমন্বিত যৌনতা শিক্ষা ও যুব জনগোষ্ঠীর যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করে নিজ নিজ অবস্থান থেকে সিএসই ও এস আর এইচ আর এর ইস্যুতে অবদান রাখার মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করা, বিভিন্ন প্রতিষ্ঠান- কমিউনিটিতে এসআরএইচআর ইস্যুতে নবীন-প্রবীণ এর সমন্বয়ে সংবেদনশীল গোষ্ঠী তৈরি করে লিঙ্গভিত্তিক ন্যায়বিচারের বিষয়ে ভবিষ্যতে যে কোন প্রতিক‚লতা মোকাবেলা করতে পার¯পারিক সম্পর্ক তৈরি করার মাধ্যমে ইয়ুথদের কাজের স্বীকৃতি এবং অন্যান্য ইস্যুতে অনুপ্রাণিত করতে হবে।

অংশগ্রহণকারী বক্তরা বলেন, সরকারী-বেসরকারী দপ্তর সহ সংশ্লিষ্টরা তাদের নিজ নিজ অবস্থান থেকে যৌনতা শিক্ষা ও যুব জনগোষ্ঠীর যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে ২০২৩ সালের কাজের দক্ষতা মূল্যায়ন করে প্রকল্পের ৫ জন ইয়ুথ সদস্যকে চ্যাম্পিয়ন ঘোষনা করে সম্মান ক্রেষ্ট প্রদান করা হয়। চ্যাম্পিয়নরা হল- আফরোজা খাতুন, শফিউল মুস্তাকীম পুলক, মোস্তাহিব হাসান, তাসফিয়া হাসান শৈতি ও শাহারুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং