1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

বান্দরবানে প্রশিক্ষণ প্রাপ্ত শ্রেষ্ঠ ইমাম গোয়ালিয়া জামে মসজিদ এর সম্মানিত খতি আবু আহমদকে চেক ও সনদ বিতরণ 

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: বান্দরবানে ইফার উদ্যোগে আয়োজিত জেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের মধ্যে শ্রেষ্ঠ ইমাম বাছাইয়ে তিন জন ইমাম শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন। বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত ইমামদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়। 
ঐ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হয়। উক্ত প্রতিযোগীতার মধ্যে যারা বান্দরবান পার্বত্য জেলা থেকে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন এরা হলেন, বান্দরবান সদর উপজেলার উত্তর গোয়ালিয়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু আহমদ,  আলীকদম উপজেলার শিবতলী পাড়া মসজিদের পেশ ইমাম আকতার হোসেন এবং নাইক্ষ্যংছড়ি পূর্ব বৈদ্যর ছড়া নতুন মসজিদ এর পেশ ইমাম আবু সুফিয়ান। 
বান্দরবান জেলা থেকে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত বান্দরবান সদর উপজেলার উত্তর গোয়ালিয়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু আহমদ’কে ২৭ নভেম্বর সোমবার সকালে বান্দরবান ইসলামিক ফাউন্ডেশন এর কার্যালয়ে ঢাকা থেকে প্রেরণকৃত শ্রেষ্ঠ ইমাম এর সৃকৃতি  স্বরূপ সনদ ও চেক বিতরণ করেন বান্দরবান ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মোঃ সেলিম উদ্দিন।

উল্লেখ যে, গত ২৪এপ্রিল-২০১৯ সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে ইমাম সম্মেলনে ইমামদের মধ্যে প্রতিযোগিতা ও ইমাম সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে স্বাগত বক্তব্য প্রদান করেন বান্দরবান ইফার ফিল্ড অফিসার জাহাঙ্গীর আলম সজিব। 

 ইমাম বাছাই প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বান্দরবান ইমাম কল্যাণ সমিতির তৎকালীন সভাপতি ও বান্দরবান সদর থানা জামে মসজিদের সম্মানিত খতিব ক্বারী মাওলানা নুরুল আমিন, বান্দরবান লাল মোহন বাগান এলাকা জামে মসজিদের তৎকালীন খতিব মাওলানা মোঃ ইউসূছ মূনিরী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন মডেল কেয়ার টেকার মাওলানা আব্দুল আলিম, মাওলানা মো: আবুল কাশেম,  মাওলানা মো: হাবিব উল্লাহ, মাওলানা কাজী আব্দুল মালেক, সুয়ালক তুলাতলী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ আজিজুল হক, কাইচতলী কেন্দ্রীয় জামেমসজিদ এর খতিব মাওলানা তৈয়ব হোসেন’সহ ও বান্দরবান জেলার বিভিন্ন মসজিদের প্রশিক্ষণ প্রাপ্ত প্রায় ৮০ জন ইমামগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা, যারা ইসলামের নাম দিয়ে সারা বিশ্বে সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদে লিপ্ত তারা কখনো ইসলামের বন্ধু হতে পারে না, প্রকৃত পক্ষে তারা ইসলামের শত্রু, তাই আমাদের সকলকে ইসলামের প্রকৃত জ্ঞান অর্জন করে তা সাধারণ মানুষের মাঝে আরো ব্যাপক আকারে প্রচার করে যেতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন। বর্তমান সরকার ইমাম-মুয়াজ্জিমদের প্রতি খুবই আন্তরিক, সরকার তাদের জন্য বিনা সুদে ঋণ গ্রহনের সুযোগ দিচ্ছে। আপনারা ঋনের টাকা দিয়ে উন্নয়নমূলক কাজ করবেন। এছাড়াও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজে আপনাদের সার্বিক সহযোগিতা প্রয়োজন, আপনারা সন্ত্রাস জঙ্গিবাদ  মোকাবেলায় আরো সচেতন হবেন। 

পরিশেষে দেশ ও জাতির কল্যানে দোয়া চেয়ে মুনাজাত করা হয়। পরে ইমাম সম্মেলনে বান্দরবান জেলার মধ্যে ২০১৮-২০১৯ অর্থ বছরের মধ্যে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হওয়ায় বান্দরবান সদর উপজেলার উত্তর গোয়ালিয়া জামে মসজিদের সম্মানিত খতিব  মাওলানা আবু আহমদ কে বিশেষ সম্মননা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং