1. info@www.newsibangla.com : news :
ব্রাহ্মণবাড়িয়ায় ৬টি আসনে নির্বাচনের টিকিট পেলেন না ১০জন - News i Bangla
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় ৬টি আসনে নির্বাচনের টিকিট পেলেন না ১০জন

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ বার পড়া হয়েছে

লুৎফুর রহমান রাকিব কুমিল্লা জেলা প্রতিনিধি :

৩ই ডিসেম্বর ২০২৩ইং কুমিল্লা জেলার
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরুর মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার ৬ টি  আসনের মধ্যে আওয়ামীলীগ ও জাপাসহ মোট ১০জন প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ৩টি আসনের, এরপর দুপুর ২ টা থেকে বাকী ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।  জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে  জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহগীর আলম প্রার্থীদের মনোনয়নের বৈধতা ঘোষণা শুরু করেন। এতে স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে এক শতাংশ ভোটারের স্বাক্ষরিত তালিকায় গড়মিল থাকা মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহগীর আলমের সভাপতিত্বে এ বাছাই কার্যক্রমে বিভিন্ন দলের প্রতিদ্বন্দী প্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নির্বাচনে যাদের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এ.টি.এম মনিরুজ্জামান সরকার ও রোমা আক্তার, ওয়ার্কার্স পার্টির প্রার্থী মোহাম্মদ বকুল হোসেন এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী মোঃ জহিরুল হক চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ কাজী জাহাঙ্গীর।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের সব প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-৪(কসবা-আখাউড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টির বজলুর রহমান মিলনের,ব্রাহ্মণবাড়িয়া-৫(নবীনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী মোস্তাক এবং নজরুল ইসলাম ভূইয়া এবং  ব্রাহ্মণবাড়িয়া-৬(বাঞ্ছারামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়।

জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মোঃ শাহগীর আলম জানান, যাদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে তারা নির্বাচন কমিশনে ৫ থেকে ৯ ডিসেম্বর মধ্যে আপিল করতে পারবেন।

উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণে ব্রাহ্মণবাড়িয়ার ৬ টি  আসনের মধ্যে আওয়ামীলীগ ও জাপাসহ মোট ৫৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল করেন। আগামী ৭ জানুয়ারি ২০২৪ হচ্ছে ভোট গ্রহণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং