1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে আলোচনা সভা ও পথ নাটক অনুষ্ঠিত

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৩৬ বার পড়া হয়েছে

সিরাজুল ইসলাম পলাশ

“নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বৃহঃপতিবার ৭ ডিসেম্বর বিকেল সাড়ে চারটায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে মধ্য জোতইন্দ্র নারায়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২৩ উপলক্ষে, চাইল্ড নট ব্রাইড (সিএনবি) প্রজেক্ট-এর আয়োজনে, সিএসসিদের নিয়ে আলোচনা সভা ও বাল্য বিয়ের উপর পথ নাটক অনুষ্ঠিত হয়েছে।

আজকের অনুষ্ঠানের উদ্দেশ্য হচ্ছে, জেন্ডার ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে সচেতনতা ও সামাজিক আন্দোলন সংগঠিত করার লক্ষ্যে পক্ষটি পালিত হচ্ছে। নারী ও পুরুষের মধ্যে অসমতা ও বৈষম্যের কারণে সৃষ্ট জেন্ডার ভিত্তিক সহিংসতা বিশেষ গুরত্ব পায় এবং নারী নির্যাতন বিষয়ে ঘোষনা গ্রহন করা হয়। পুরুষালী আচরণ, মূল্যবোধ, এবং বিশ্বাস কীভাবে মর্যপূর্ণ পারিবারিক সম্পর্ক তৈরীতে বাধা দেয় অংশগ্রহনকারীরা এবং দর্শকরা তা উপলদ্ধি করবেন এবং ইতিবাচক পরিবর্তনের জন্য পদক্ষেপ নিবেন।

চাইল্ড নট ব্রাইড (সিএনবি) প্রজেক্টের আয়োজনে মধ্য জৌতিন্দ্র নারায়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংকর কুমার সেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যাকনিক্যাল অফিসার চাইল্ড নট ব্রাইড প্রজেক্ট (মহিদেব) যুব সমাজ সমিতির রাধা রাণী রায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব প্লাটফর্মের সভাপতি জাহিদ হাসান নয়ন, সাধারন সম্পাদক আনিসুর রহমান, শিমুলবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য মজিবর রহমান, শিমুলবাড়ী ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য পারুল বালা। আরো উপস্থিত ছিলেন উপজেলা ক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান জাহাঙ্গীর, বাবুল শেখ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিমুলবাড়ি জোতইন্দ্র নারায়ন গ্রামের ইয়ুথ চ্যাম্পিয়ন স্মৃতি রানী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং