1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

কুমিল্লায় পেঁয়াজ নি‌য়ে বি‌শেষ সভা

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে

লুৎফুর রহমান রাকিব। কুমিল্লা জেলা প্রতিনিধি।

আজ ১১/১২/২০২৩ চলমান অ‌স্থির পেঁয়া‌জের বাজার নি‌য়ে সং‌শ্লিষ্ট স্টেক‌হোল্ডার‌দের নি‌য়ে কু‌মিল্লা জেলা প্রশাস‌কের স‌ম্মেলন ক‌ক্ষে বি‌শেষ সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বেলা ১১ ঘ‌টিকায় কু‌মিল্লার সু‌যোগ‌্য জেলা প্রশাসক ও জেলা ম‌্যা‌জি‌স্ট্রেট খন্দকার মু: ম‌ুশ‌ফিকুর রহমান এর সভাপ‌তি‌ত্বে এ বি‌শেষ সভা অনু‌ষ্ঠিত হয়। সভায় অ‌তি‌রিক্ত জেলা প্রশ‌াসক (সা‌র্বিক) পঙ্কজ বড়ুুযা, অ‌তি‌রিক্ত জেলা ম‌্যা‌জি‌স্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ, ভোক্তা অ‌ধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম, সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া, কুমিল্লা দোকান মা‌লিক স‌মি‌তির সভাপ‌তি, সেক্রেটা‌রিসহ দোকান মা‌লিক স‌মি‌তির অন‌্যান‌্য নেতৃবৃন্দ, কু‌মিল্লা নগরীর সকল ব‌াজার ব‌্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং পেঁয়াজ ব‌্যবসা‌য়ের সা‌থে জ‌ড়িত পাইকা‌রি ও খুচরা বি‌ক্রেতারা উপ‌স্থিত ছি‌লেন।
সভায় চলমান অ‌স্থির পেঁয়া‌জের বাজার নি‌য়ে বিস্তা‌রিত আ‌লোচনা হয়। এখন থে‌কে পাইকা‌রি বি‌ক্রেতারা পেঁয়াজ ক্রয়ের র‌সিদ সংরক্ষণ কর‌বেন এবং খুচরা বি‌ক্রেতা‌কে পাকা বিক্রয়ের র‌সিদ প্রদান কর‌বেন। স্থানীয় বাজার ব‌্যবসায়ী স‌মি‌তি ও দোকান মা‌লিক স‌মি‌তি এর বাস্তবায়ন নি‌শ্চিত কর‌বেন। একইভা‌বে খুচরা বি‌ক্রেতারা ক্রয় র‌সিদ সংরক্ষ‌ণে রাখ‌বেন এবং যৌ‌ক্তিক মুনাফা যোগ ক‌রে ভোক্তা সাধার‌ণের কা‌ছে বিক্রয় কর‌বেন। প্রশ‌াসন ও তদার‌কি টি‌মের সদ‌স‌্যদের কা‌ছে ক্রয়ের র‌সিদ দেখা‌তে ব‌্যর্থ হ‌লে, ভাউচার দি‌তে অসম্ম‌তি জানা‌লে এবং অ‌যৌ‌ক্তিক লা‌ভে পেঁয়াজ বিক্রয় কর‌লে সং‌শ্লিষ্ট ব‌্যবসায়ীর বিরু‌দ্ধে আইনানুগ ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।

পাইকা‌রি-খুচরা বি‌ক্রেতা সক‌লেই দৃশ‌্যমান স্থা‌নে পেঁয়াজসহ অন‌্যান‌্য দ্রব্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন কর‌বেন। সভাপ‌তি ও কু‌মিল্লা জেল‌া ম‌্যা‌জি‌স্ট্রেট সভায় যোগদান করার জন‌্য সকল‌কে ধন‌্যবাদ জানান এবং ভোক্তা‌দের স্ব‌স্তি দি‌তে ও বাজা‌রে ন‌্যায‌্যতা ফি‌রি‌য়ে আন‌তে সক‌লের সহ‌যো‌গিতা কামনা ক‌রেন অন‌্যথায় ক‌ঠোর হ‌স্তে আইনী ব‌্যবস্থা গ্রহণ কর‌ার বিষয়‌টি পূর্ণব‌্যক্ত ক‌রেন।

-জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং