1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

দেশকে মাদক- থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই:ইন্জিনিয়ার ফিরোজ

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

আরাফাত হোসেন বগুড়া:
দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দৈনিক বাংলাদেশের দিনকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইন্জিনিয়ার এম এফ রহমান ফিরোজ। গতকাল সোমবার বিকালে মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে যুব সংঘের উদ্যোগে সিমলা ক্রিকেট একাদশ বনাম পন্ডিতপুকুর ক্রিকেট একাদশ টুর্নামেন্ট উদ্বোধন করেন তিনি । পরে উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের প্রতিটি সেক্টর যেমন এগিয়েছে, তেমনি এগিয়েছে বাংলাদেশের ক্রিকেট।বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা স্মরণীয়। খেলোয়াড়দের উৎসাহ যোগানোর পাশাপাশি তিনি বরাদ্দ বাড়িয়েছেন ক্রিকেটে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়াপ্রেমী মানুষ, তাই বাংলাদেশের খেলা দেখতে তিনি ছুটে যান খেলার মাঠে।
ফিরোজ বলেন, খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে ফিরিয়ে আনা সম্ভব। তাই খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় খেলাধুলার প্রতি আগ্রহী ছিলেন। ঠিক একই ভাবে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনাও সবসময়ই তরুনদের খেলাধুলার প্রতি উৎসাহ প্রদান করে থাকেন। বর্তমান সরকার খেলাধুলার উন্নয়নে ব্যাপক পৃষ্ঠপোষকতা করে চলেছেন যার ফলশ্রুতিতে বাংলাদেশ খেলাধুলার মাধ্যমে জাতীয় পর্যায়ে অনেক এগিয়ে গেছে। যেহেতু খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়, সেহেতু খেলাধুলা শরীল চর্চা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশের এতো উন্নয়ন হয়েছে, তা কিন্তু এই তরুণ প্রজন্মের জন্যই। খেলাধুলা শৃঙ্খলাবোধ এবং মেধা বিকাশেরও অন্যতম মাধ্যম। তাই সব শ্রেণী-পেশার মানুষকে খেলাধুলার মান উন্নয়নে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও সুযোগ দিতে হবে। তবেই আগামী দিনে আমরা সুস্থ ও মেধাসম্পন্ন জাতি উপহার পাবো। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক রাকিবুল ইসলাম রাজ্জাক,নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু তৌহিদ রাজিব, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল জাহিদ , আহসান হাবীব সজীব,সোহান আহমেদ, রাব্বী হাসান , মুন্না,সৌরভ, মুরাদ, ফয়সাল,আলিফ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং