1. info@www.newsibangla.com : news :
দৈনন্দিন সমস্যা সমাধানে নানা পরামর্শ নন্দীগ্রামে মাসে ৫০জন নারীদের সেবা দিচ্ছে তথ্য কেন্দ্র - News i Bangla
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

দৈনন্দিন সমস্যা সমাধানে নানা পরামর্শ নন্দীগ্রামে মাসে ৫০জন নারীদের সেবা দিচ্ছে তথ্য কেন্দ্র

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে বিনামূল্যে আইনী সহায়তা দেওয়াসহ অবহেলিত ও সুবিধা বঞ্চিত নারীদের ক্ষমতায়নে তথ্য কেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের রণবাঘা দাঁতমানিকা গ্রামে উঠান বৈঠকে সভাপতিত্ব করেন নন্দীগ্রাম উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মাহফুজা চৌধুরী।
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্য প্রযুক্তির ব্যবহার এবং তথ্য কেন্দ্রের সেবা সম্পর্কে অবহিত করা হয়।
উপজেলা তথ্য কেন্দ্রের কর্মকর্তা শারমিন আক্তার জানান, এ উপজেলায় চলতি বছরের জানুয়ারি থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মোট ৪ হাজার ১১১জন নারীদের তথ্যসেবার আওতায় আনা হয়েছে। গ্রাম পর্যায়ে প্রতিমাসে তথ্য কেন্দ্রের দুটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। প্রতিটি বৈঠকে সেবা নিতে উপস্থিত হন অর্ধশতাধিক নারী।
বৈঠকে নারীদের অধিকার, বিনামূল্যে আইনী সহায়তার পরামর্শ, চিকিৎসা সেবা, গ্রামীণ নারীদের উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য মার্কেটপ্লেস পরিচালনা, উদ্যোক্তা তৈরি, পরিবারের প্রতি কর্তব্য ও কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হতে নানান তথ্য পরামর্শ দেওয়া হয়। তথ্যআপা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত একটি প্রকল্প। তথ্য সেবা পেয়ে বিভিন্ন ভাবে উপকৃত হচ্ছেন পিছিয়ে পড়া নারীরা। তথ্য আপার কাছে গেলে সব সেবা বিনামূল্যে পাওয়া যায়।
উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে দাঁতমানিকা গ্রামে উঠান বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. মাজেদুর রহমান, তথ্য কেন্দ্রের সহকারী কর্মকর্তা আরশিন খাতুন, স্থানীয় রেশমা বেগম, বৃষ্টি আকতার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং