1. info@www.newsibangla.com : news :
ট্রাম্পের সাবেক আইনজীবীকে ১৫ কোটি ডলার জরিমানা - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

ট্রাম্পের সাবেক আইনজীবীকে ১৫ কোটি ডলার জরিমানা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ২৬০ বার পড়া হয়েছে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী রুডি জিউলিয়ানিকে প্রায় ১৫ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির একটি আদালত। দুই নির্বাচন কর্মীকে মানহানি করার দায়ে শুক্রবার (১৫ ডিসেম্বর) আদালতটি এই আদেশ দিয়েছেন।
এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, একটি জুরি ট্রাম্পের সাবেক এই আইনজীবিকে শুক্রবার জর্জিয়ার দুই ভোট কর্মীর বিরুদ্ধে নির্বাচনী জালিয়াতিতে জড়িত থাকার মিথ্যা অপবাদ দিয়ে মানহানি করার দায়ে ১৪ কোটি ৮০ লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।
দুই নির্বাচন কর্মী রুবি ফ্রিম্যান এবং তার মেয়ে ওয়ান্ড্রিয়া শায়ে মসের প্রত্যেককে এক কোটি ৬০ লাখ ডলারের বেশি করে মানহানির জন্য ও মানসিক যন্ত্রণার জন্য দুই কোটি ডলার, এবং শাস্তিমূলক ক্ষয়ক্ষতির জন্য তাদের আরও সাড়ে সাত কোটি ডলার পুরস্কার দিয়েছে আটজনের এক ফেডারেল জুরি।
নির্বাচনের ফলাফলকে পাল্টে দেওয়ার জন্য ট্রাম্পের আইনি প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছিলেন জিউলিয়ানি। তিনি এই মা ও মেয়ে জুটির একটি ভিডিও পোস্ট করে তাদের বিরুদ্ধে ব্যালট-গণনার সময় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার মিথ্যা অভিযোগ আনেন এবং তাদের সম্পর্কে আরও অনেক ভিত্তিহীন দাবিও করেন।
ক্ষতিপূরণ প্রদানের পর ওয়াশিংটনের ডাউনটাউন কোর্টহাউজের বাইরে সাংবাদিকদের মস বলেন, ‘গত কয়েক বছর যন্ত্রণাময় ছিল।’
তিনি আরও বলেন, ‘ওই মিথ্যা দাবির মাধ্যমে জিউলিয়ানির যে আগুন জ্বালিয়েছিলেন এবং সে শিখাকে প্রজ্জ্বলিত রাখতে আরও অনেকের কাছে ছড়িয়েছিলেন তা আমাদের জীবনের প্রতিটি দিক, আমাদের বাড়ি, আমাদের পরিবার, আমাদের কাজ, আমাদের সুরক্ষা, আমাদের মানসিক স্বাস্থ্য-সবকিছুকে প্রভাবিত করেছে।’

এদিকে বিশাল অঙ্কের এই ক্ষতিপূরণ পুরস্কারকে ‘অযৌক্তিক’ বলে নিন্দা করেছেন জিউলিয়ানি। সাংবাদিকদের তিনি বলেছেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং