1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত কচুয়ায় খামারে অগ্নিসংযোগ এবং পুকুরে বিষ প্রয়োগ আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর। নাঃগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলায় কবিদের উত্তরীয় দিয়ে বরণ। চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

ট্রাম্পের সাবেক আইনজীবীকে ১৫ কোটি ডলার জরিমানা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ১১৪ বার পড়া হয়েছে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী রুডি জিউলিয়ানিকে প্রায় ১৫ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির একটি আদালত। দুই নির্বাচন কর্মীকে মানহানি করার দায়ে শুক্রবার (১৫ ডিসেম্বর) আদালতটি এই আদেশ দিয়েছেন।
এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, একটি জুরি ট্রাম্পের সাবেক এই আইনজীবিকে শুক্রবার জর্জিয়ার দুই ভোট কর্মীর বিরুদ্ধে নির্বাচনী জালিয়াতিতে জড়িত থাকার মিথ্যা অপবাদ দিয়ে মানহানি করার দায়ে ১৪ কোটি ৮০ লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।
দুই নির্বাচন কর্মী রুবি ফ্রিম্যান এবং তার মেয়ে ওয়ান্ড্রিয়া শায়ে মসের প্রত্যেককে এক কোটি ৬০ লাখ ডলারের বেশি করে মানহানির জন্য ও মানসিক যন্ত্রণার জন্য দুই কোটি ডলার, এবং শাস্তিমূলক ক্ষয়ক্ষতির জন্য তাদের আরও সাড়ে সাত কোটি ডলার পুরস্কার দিয়েছে আটজনের এক ফেডারেল জুরি।
নির্বাচনের ফলাফলকে পাল্টে দেওয়ার জন্য ট্রাম্পের আইনি প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছিলেন জিউলিয়ানি। তিনি এই মা ও মেয়ে জুটির একটি ভিডিও পোস্ট করে তাদের বিরুদ্ধে ব্যালট-গণনার সময় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার মিথ্যা অভিযোগ আনেন এবং তাদের সম্পর্কে আরও অনেক ভিত্তিহীন দাবিও করেন।
ক্ষতিপূরণ প্রদানের পর ওয়াশিংটনের ডাউনটাউন কোর্টহাউজের বাইরে সাংবাদিকদের মস বলেন, ‘গত কয়েক বছর যন্ত্রণাময় ছিল।’
তিনি আরও বলেন, ‘ওই মিথ্যা দাবির মাধ্যমে জিউলিয়ানির যে আগুন জ্বালিয়েছিলেন এবং সে শিখাকে প্রজ্জ্বলিত রাখতে আরও অনেকের কাছে ছড়িয়েছিলেন তা আমাদের জীবনের প্রতিটি দিক, আমাদের বাড়ি, আমাদের পরিবার, আমাদের কাজ, আমাদের সুরক্ষা, আমাদের মানসিক স্বাস্থ্য-সবকিছুকে প্রভাবিত করেছে।’

এদিকে বিশাল অঙ্কের এই ক্ষতিপূরণ পুরস্কারকে ‘অযৌক্তিক’ বলে নিন্দা করেছেন জিউলিয়ানি। সাংবাদিকদের তিনি বলেছেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং