1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

বাগমারায় মহান বিজয় দিবসে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ২৭ বার পড়া হয়েছে

বাগমারা প্রতিনিধিঃ
রাজশাহীর বাগমারায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার মহান বিজয় দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। ৩১ বার তপোতধ্বনির মধ্যে দিয়ে বিজয় দিবসের সকল কার্যক্রম আরম্ভ হয়। মহান বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রষ্পস্তবক অর্পণ করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

পরে পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাগমারা থানা, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেলা যতো বাড়তে থাকে মানুষের চাপ ততোই বাড়তে থাকে। পুষ্পস্তবক অর্পণ শেষে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অপরদিকে মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বাঙ্গালী জাতির একটি গৌরবের দিন। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন। আজ তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। যে সকল মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন এবং যে সকল মা-বোনের সমভ্রমের বিনিময়ে পেয়েছি স্বাধীন দেশ ও লাল সবুজের পতাকা তাদের ঋণ কোনদিন শোধ করা যাবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন তাঁর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। যারা দেশের স্বাধীনতার জন্য জীবন দিয়েছেন তাঁরা সারা জীবন সূর্য সন্তান হিসেবে দেশের মানুষের মাঝে বেঁচে থাকবে। স্বাধীনতার চেতনাকে ধারণ করে সত্য ও ন্যায়ের পথে দেশ গড়তে হবে। সেই সাথে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

পুষ্পস্তবক অর্পনকালে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি সহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন, বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার, সহকারী কমিশনার (ভ‚মি) সুমন চৌধুরী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্কার বেবী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, সদস্য আব্দুল মান্নান, কৃষকলীগের সভাপতি মহসিন আলী, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ লিটন প্রমুখ। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলীয় কার্যালয়ে আলোচনা শেষে মহান বিজয় দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং