1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
ফেনীর সময় সম্পাদকের বিরুদ্ধে সেই আ’লীগ নেতার মামলা প্রত্যাহার - News i Bangla
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

ফেনীর সময় সম্পাদকের বিরুদ্ধে সেই আ’লীগ নেতার মামলা প্রত্যাহার

হাজী লুৎফুর রহমান রাকিব
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ১১২ বার পড়া হয়েছে

হাজী লুৎফুর রহমান রাকিব দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহা ম্মদ শাহাদাত হোসেন ও পত্রিকাটির প্রধান প্রতিবেদক আরিফ আজমের বিরুদ্ধে আদালতে দায়ের করা ১০ কোটি টাকার মানহানী মামলা প্রত্যাহার করে নিয়েছেন জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আনোয়ারুল করিম ফারুক। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে স্বতন্ত্র প্রার্থী। তিনি ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর ঘনিষ্ঠ হওয়ায় তাকে “ডামি প্রার্থী” লেখা হলে সংক্ষুদ্ধ হয়ে আদালতে মামলা দায়ের করেন।

সূত্র জানায়, রবিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আশিকুর রহমানের আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেন আনোয়ারুল করিম ফারুক। পরে বিচারক বাদির বক্তব্য শুনে তার আবেদন মঞ্জুর করেন।

আনোয়ারুল করিম ফারুক জানান, “একটা সংবাদকে কেন্দ্র করে ভুলবোঝাবুঝি হয়েছে। এনিয়ে দৈনিক ফেনীর সময় এর বিরুদ্ধে মামলা হয়। শনিবার জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী মধ্যস্থতায় সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে বিষয়টি সমাধান করেছেন। আইনজীবী ও সাংবাদিক উভয়ই পেশাজীবী। কেউ কারো বিরুদ্ধে অসম্মানজক কাজ করবো না। যার জন্য মামলা সহ সবধরনের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছি।”

জেলা আওয়ামীলীগের আইন সম্পাদক এম. শাহজাহান সাজু জানান, “সংবাদপত্র এবং সাংবাদিকতা উভয়কে শ্রদ্ধা করি। আমরা চাই প্রকৃত সত্য উদঘাটিত হোক। আনোয়ারুল করিম ফারুক সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী। স্বতন্ত্র প্রতীকে তিনি নির্বাচন করবেন। মামলা দায়েরের পর সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর মধ্যস্ততায় সৃষ্ট ভুলবোঝাবুঝির অবসান হয়েছে। আইনজীবী ও সাংবাদিকরা একেঅন্যের পরিপূরক হয়ে কাজ করতে চাই। এমপি-মেয়রের অনুরোধে বাদীপক্ষ থেকে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে। আদালত দরখাস্ত ও বাদির বক্তব্য গ্রহণ করে আবেদন গ্রহণ করেছেন। ইতিমধ্যে সেটি প্রত্যাহার হয়েছে।”

এর আগে শনিবার দুপুরে ফেনী পৌরসভায় সাংবাদিকদের সাথে বৈঠকে বসেন নিজাম উদ্দিন হাজারী এমপি। এসময় পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মিলন, যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব সঙ্গে ছিলেন। বৈঠকে দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও এডভোকেট আনোয়ারুল করিম ফারুক ছাড়াও ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রথম আলো প্রতিনিধি আবু তাহের, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন, মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও দৈনিক স্টার লাইন সহযোগি সম্পাদক জসিম উদ্দিন, আমার ফেনী সম্পাদক জমির উদ্দিন বেগ, দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভী, সময় টিভির সহযোগি সিনিয়র রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টিভি স্টাফ রিপোর্টার আরএম আরিফ রহমান, ফেনীর সময় নির্বাহী সম্পাদক আলী হায়দার মানিক ও প্রধান প্রতিবেদক আরিফ আজম, এটিএন নিউজ প্রতিনিধি দিদারুল আলম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত; দৈনিক ফেনীর সময় এ গত বুধবার “ফেনী-২ এ প্রার্থীতা ফিরে পেল আ’লীগের ডামি প্রার্থী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে আনোয়ারুল করিম ফারুক বাদি হয়ে বৃহস্পতিবার পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও প্রধান প্রতিবেদক আরিফ আজমের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ঘটনাটি জানাজানি হলে সাংবাদিক সহ সচেতন মহলে ক্ষোভ ও নিন্দার ঝড় উঠে। এ খবর ছড়িয়ে পড়লে রাজধানীতে কর্মরত সিনিয়র সাংবাদিকরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং