1. info@www.newsibangla.com : news :
গাজীপুরে কারখানার মেশিনের নিচে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

গাজীপুরে কারখানার মেশিনের নিচে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে

সাবরিনা জাহান,গাজীপুর জেলা প্রতিনিধি : গাজীপুরে একটি পলিথিন কারখানায় মেশিনের নিচে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের নাম মো: তাজুল ইসলাম (৪৩)। তিনি টঙ্গী পূর্ব থানার মরকুন এলাকার মৃত আব্দুল মোতালেবের ছেলে। তিনি লোড-আনলোডের কাজ করেন এবং এ কাজে ঠিকাদার হিসেবে শ্রমিক সরবরাহ করে থাকেন।
জানা গেছে, গাজীপুর মহানগরের গাছা থানার কাথুরা এলাকায় দিয়া প্যাকেজিং নামের পলি উৎপাদন কারখানায় মেশিন স্থানান্তর ও স্থাপনের কাজ পান তাজুল। শুক্রবার রাতে কারখানার ভেতর একটি মেশিন স্থানান্তরের সময় মেশিনটি কাত হয়ে তার ওপর পড়ে যায়। সহকর্মীরা তাকে মেশিনের নিচ থেকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা দেন।

এদিকে প্যাকেজিং কারখানার নামকরণে কারখানাটিতে নিয়ম-নীতির কোন তোয়াক্কা না করে পরিবেশ বিনষ্টকারী পলিথিন উৎপাদন ও বাজারজাত করা হয় বলে স্থানীয়দের অভিযোগ ।
এব্যাপারে কারখানার মালিক জামাল উদ্দিন বাবুল বলেন, পরিবেশ অধিদপ্তরের অনুমতি নিয়েই তিনি কারখানাটি পরিচালনা করছেন। তিনি পলি জাতীয় প্যাকেজিংয়ের কাজ করেন দাবি করে বলেন, শুক্রবার রাতে একটি মেশিন ট্রাক থেকে নামিয়ে কারখানার ভেতর ইনস্টল করার সময় অসাবধানতা বশতঃ মেশিনের নিচে চাপা পড়ে বহিরাগত শ্রমিক মারা যায়।

এ ব্যাপারে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা
(ওসি) মো. শাহ আলম জানান, কারখানার ভেতর মেশিন স্থানান্তরের সময় দুর্ঘটনা বশতঃ মেশিনের নিচে চাপা পড়ে লোড-আনলোড শ্রমিক তাজুল মারা যান। এব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং