1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

সিংড়ায় বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়ায় দুইটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় দশ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২১ডিসেম্বর) গভীর রাতে উপজেলার ২নং ডাহিয়া ইউনিয়নের বড়গ্রাম নামক এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সুত্রে জানা যায়, আতাহার আলী মৎস্য চাষি দীর্ঘদিন যাবত বাড়ির পাশে প্রায় ৯ বিঘা জমিতে দুইটি পুকুর মালিক কাছে হতে লিজ নিয়ে মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত শুক্রবার সকালে দুইটি পুকুরে একই সাথে মাছ মরে থাকতে দেখে তার কাজের ছেলে তাকে ফোন করে বিষয়টি জানালে জেলেদের খবর দিয়ে মাছ তুলে ফেলা হয়।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে বিপক্ষের লোকজন আমার পরিবারকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা চালায়। সরাসরি ক্ষয়ক্ষতি করতে না পারলে গত রাতের অন্ধকারে পুকুরে বিষ প্রয়োগ করেন তারা। এতে পুকুরে থাকা ৫০-৬০ মণ মাছ মারা গেছে। যার আনুমানিক মূল্য প্রায় দশ থেকে বার লাখ টাকা।  

মৎস্যচাষি আতাহার আলী বলেন, ২০১৬সালে ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী ছিলাম। উক্ত নির্বাচনে মাত্র ৬৪ ভোটে পরাজিত হওয়ার পর থেকে বিপক্ষ আমার প্রতিদন্দীদের সাথে সংঘর্ষ হয়ে আমার দুই ভাই নিহত হয় ও এক ভাইয়ের হাত কেটে নেয়। সেই থেকে তাদের সঙ্গে আমাদের বিরোধ। তাই আমার ধারনা তারাই আমার এই ক্ষতি করেছে।

ভুক্তভোগী আরো বলেন, আমার দুইটি পুকুরের দুরুত্ব প্রায় আধা কিলোমিটার এক সঙ্গে মাছ মারা গেছে তাই আমার ধারনা আমার সাথে শত্রুতার কারনেই মাছ মারা হয়েছে।
তারা আমাকে রাস্তায় নামিয়ে দিল আমার ভিক্ষা করা ছাড়া আর কোনো পথ নাই। 

পুকুরের দেখভালকারী আইনাল হোসেন বলেন, আতাহার ভাই মাছচাষ করেই জীবিকা নির্বাহ করেন। কে বা কারা রাতের আধারে তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। তার পুকুরে থাকা বেশির ভাগ মাছ মারা গেছে। যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে সিংড়া থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ওই মৎস্যচাষী থানায় এসেছে অভিযোগ করে গেছে। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং