1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

গাজীপুরে নৌকার প্রার্থীদের গলার কাঁটা হতে পারে স্বতন্ত্র প্রার্থীরা

সাবরিনা জাহান
  • প্রকাশিত: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ১০৯ বার পড়া হয়েছে

সাবরিনা জাহান, গাজীপুর জেলা প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরে চ্যালেঞ্জে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের গাজীপুরের পাঁচটি আসনে ১৪টি রাজনৈতিক দল, আওয়ামী লীগের স্বতন্ত্র, অন্যান্য স্বতন্ত্র সব মিলিয়ে মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের পাঁচটি আসনের মধ্যে ১, ২, ৩ ও ৫ এই চারটি আসনেই গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ।

স্বতন্ত্ররা নেমেছে ট্রাক প্রতীক নিয়ে গাজীপুর-১ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‘স্বতন্ত্র’ প্রার্থী মো. রেজাউল করিম রাসেলের মধ্যে। গাজীপুর-২ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনের। গাজীপুর-৩ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রুমানা আলী টুসীর সঙ্গে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের।গাজীপুর-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমির সঙ্গে উল্লেখযোগ্য কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

গাজীপুর-৫ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহের আফরোজ চুমকির সঙ্গে সাবেক গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি ডাকসুর সাবেক ভিপি মো. আখতারউজ্জামানের।
তাদের মধ্যে সাবেক এমপি, মুক্তিযোদ্ধা, প্রভাবশালী আওয়ামী লীগ নেতাও আছেন।এসব আসনে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী থাকায় নৌকার প্রার্থীদের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা বিজয় না নিয়ে ঘরে ফিরবেন না স্বতন্ত্র প্রার্থীরা, এমনটাই ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন তারা

অন্যদিকে, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন গাজীপুর-১ ও ৫, গাজীপুর-২ মো. জয়নাল আবেদীন, গাজীপুর-৩ এফ এম সাইফুল ইসলাম ও গাজীপুর-৪ এ মো. শামসুদ্দিন খান নিজস্ব প্রতীক লাঙ্গলে নির্বাচনে লড়বেন।সরেজমিন ঘুরে জানা যায়, ভোটের মাঠ সরগরম হয়ে উঠেছে প্রার্থীরা প্রতীক পাওয়ার পর পর। বিজয় না নিয়ে ঘরে ফিরবেন না স্বতন্ত্র প্রার্থীরা, এমনটাই ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন তারা।তবে গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম যেসব প্রার্থীর পক্ষে থাকবেন কিংবা যাদের হয়ে কাজ করবেন, তাদের বিজয় অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন ভোটাররা।

এ ব্যাপারে গাজীপুর-২ আসনে নৌকার প্রার্থী মো. জাহিদ আহসান রাসেল বলেন, গাজীপুরের মাটি নৌকার ঘাঁটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোনো বিকল্প নেই। তাই গাজীপুরের মানুষ নৌকাকেই ভোট দেবেন।
Write to নিউজী বাংলা নিউজ গ্রুপ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং