1. info@www.newsibangla.com : news :
সারা বাংলাদেশে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থন অর্জন করলেন ৯ বছরের ছেলে হাঃ আহমাদ বিন আরিফ - News i Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

সারা বাংলাদেশে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থন অর্জন করলেন ৯ বছরের ছেলে হাঃ আহমাদ বিন আরিফ

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৯৩ বার পড়া হয়েছে

মোবারক হোসেন নাদিম,বিশেষ প্রতিনিধি : হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় সারা বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেন ব্রাহ্মণবাড়িয়ার হাফেজ আহমদ বিন আরিফ।
সে ব্রাহ্মণবাড়িয়া ইকরা ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন মাদ্রাসার ছাত্র। তার এ বিজয় উপলক্ষে ইকরা ইন্টারন্যাশনাল মাদ্রাসা সহ অন্যান্য গুণী ব্যক্তিবর্গ তাকে পুরস্কৃত করেন। এবং সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা হিফজ খানা ঐক্য পরিষদের পক্ষ থেকেও তাকে সম্মাননা হিসেবে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

হাঃ আহমাদ বিন আরিফের বাবা মাওঃ আরিফুল ইসলাম বলেন, হাঃ আহমাদ বিন আরিফ আমার তৃতীয় সন্তান। তার বয়স এখন ১০ চলছে। মায়ের কাছেই প্রাথমিক শিক্ষা সমাপ্ত করে। কায়দা শুরু করার পূর্বেই বিভিন্ন সূরা মুখস্ত করে ফেলে। এরপরে বাবা-মা আগ্রহ করে সুহিলপুর শামছুল উলুম তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি করলে সেখানেও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়। পরে ব্রাহ্মণবাড়িয়া শহরে প্রাণকেন্দ্রে অবস্থিত ইকরা ইন্টারন্যাশনাল তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি করালে সেখানেও কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়। এবং খুব অল্প সময়েই কুরআন হিফয করে আমাদেরকে মুগ্ধ করে ফেলে।
তিনি আরও বলেন, সে গত বছর চট্টগ্রাম বিভগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে আর এবছর সারা বাংলাদেশে ১ম স্থান অর্জন করে। এছাড়াও সে বিভিন্ন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।
তিনি আরও বলেন, প্রতি বছর রমজানে সৌদি আরবের হেরেম শরীফে বাদশাহ আব্দুল আজিজ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ১২০/৩০ টা রাষ্ট্রের প্রতিযোগীগণ অংশ গ্রহণ করে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করে । আমার আশা হলো তাকে সেখানে অংশ গ্রহণ করানো। এবং বিশ্বের দরবারে বাংলাদেশের নাম সমুন্নত করা। আমি আশাকরি সে সেখানে অংশগ্রহণ করে বিজয় ছিনিয়ে আনতে পারবে ইনশাআল্লাহ । আল্লাহ তায়ালা তাকে এর জন্য কবুল করবেন ইনশাআল্লাহ।
এবং পর্যায়ক্রমে তাকে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করিয়ে আনবো ইনশাআল্লাহ।
তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন যেনো সে সারা বিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বিজয় ছিনিয়ে আনতে পারে। এবং একজন হক্কানি, রব্বানী আলেম হিসেবে আল্লাহ তায়ালা কবুল করেন,আমীন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং