1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

ফুলবাড়ীতে দায়সারা ভাবে জাতীয় সমাজসেবা দিবস পালন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর)থেকে: দিনাজপুরের ফুলবাড়ী সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামানের অনাগ্রহতার ও গুরুত্বহীনতার কারনে দায়সারা ঢিলেঢালা প্রাণহীন ভাবে পালন করা হলো জাতীয় সমাজ সেবা দিবস।

গত (২ জানুয়ারী) মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় সমাজসেবা দিবস পালনের নামে সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান উপজেলা পরিষদের পাশে থাকা এক মাদ্রাসার কিছু ছাত্র ও তার দপ্তরের কিছু লোকজনকে নিয়ে লোক দেখানো ফটো সেশন করেন। সেখানেই একটি র‌্যালীর মতো করে একধাপও না এগিয়ে জাতীয় সমাজসেবা দিবস পালনের নামে নাটক করেন। সেই র‌্যালীতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উপস্থিত থাকলেও ছিলো কোন প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা বা প্রথম সারির গনমাধ্যমকর্মীরা।

এবিষয়ে জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি ও ফুলবাড়ী রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি ইমাম রেজা ও জাতীয় দৈনিক দেশ রুপান্তর পত্রিকার ফুলবাড়ী প্রতিনিধি ও ফুলবাড়ী রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলে তারা বলেন, উপজেলা নির্বাহী অফিসারকে এডমিন করে একটি ম্যাসেঞ্জার গ্রæপ রয়েছে। সেখানে উপজেলা পরিষদের যেকোন দিবস ও মিটিং এর বিষয়ে নোটিশ প্রদান করা হয়। সেখানে আমরা দেখলাম উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান আজ (২ জানুয়ারী) সকাল ১০ টা ১২ মিনিটে নোটিশ করে বলেছেন সকাল ১০ টা ৩০ মিনিটে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হবে।

সেই সময় থেকে মাত্র ১৮ মিনিট বাকী থাকে এতো অল্প সময়ে কিভাবে এই প্রোগ্রামে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও গনমাধ্যমকর্মীগন অংশগ্রহন করবেন? আমরা মনে করছি, তিনি গনমাধ্যমকে এড়িয়ে তার প্রোগ্রাম শেষ করতে এমন নোটিশ করেছে। এমন কথা বলেন, ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিনিধি ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আল হেলাল চৌধুরী, এশিয়ান টিভির প্রতিনিধি কবির সরকার, মায়ের আচঁল পত্রিকার প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক মোরসালিন ইসলামসহ অনেকে।

শেষ মুহুর্তে গনমাধ্যমকে জানানো ও ঢিলেঢালা গুরুত্বহীনভাবে জাতীয় সমাজসেবা দিবস পালনের বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামানকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমার ভুল হয়েছে এর পর থেকে এমন হবেনা।

প্রাণহীন লোক দেখানো দিবস পালনের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মীর মোঃ আল কামাহ্ তমাল এর কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের কারনে সীমিত আকারে দিবসটি পালন করার সিন্ধান্ত হয়। তবে গনমাধ্যমকে বিষয়টি আগে জানানো উচিৎ ছিলো। বিষয়টি নিয়ে আমি সমাজসেবা কর্মকর্তার সাথে কথা বলবো।

উল্লেখ্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা প্রায় এক যুগ ধরে ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন। তার কোন বদলি নাই। তিনি এখন অপ্রতিরোদ্ধ। তার সাথে সমাজের কিছু অসাধু ব্যক্তির সু-সর্ম্পক থাকায় সে কাউকে মুল্যায়ন করেন না।

বর্তমান সরকারের চলমান উন্নয়নে সমাজসেবা অধিদপ্তরের ভুমিকা অপরিসিম। উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমেই সরকার তার উন্নয়ন মুলক কাজ গুলো তৃনমুল পর্যায়ে বাস্তবায়ন করেন। সরকার জাতীয় দিবসের মাধ্যমে র‌্যালী ও আলোচনা করে তা সাধারণ জনগনের মাঝে তুলে ধরে থাকেন। সেখানে ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাতীয় সমাজসেবা দিবস দায়সরা ভাবে পালন করে সরকারের উন্নয়ন মুলক কাজ গুলোর প্রচারে বাঁধা দেওয়ার চেষ্টা করেছেন। তাই অনতবিলম্বে এমন কর্মকর্তাকে ফুলবাড়ী থেকে অপসারন প্রয়োজন বলে মনে করেন এখানকার অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং