1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি বরগুনা প্রেসক্লাবে হামলার ঘটনায় মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ দেড় বছর আগে ভেঙেছে ব্রিজ, মেরামতের উদ্যোগ না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী চকবাজারের যানজটে আটকে থাকতে হবে না নগরবাসীকে : মেয়র প্রার্থী কায়সার তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

বাগমারায় এমপি এনামুল হকের নির্বাচনী ইশতেহার প্রকাশ

রুস্তম আলী শায়ের
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪
  • ৪৮ বার পড়া হয়েছে

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ এ রাজশাহী-৪ (বাগমারা) আসনে চার বারের মতো নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন তিন বারের সংসদ সদস্য ও কাঁচি প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক। গত ১৫ বছরে তিন বারের দেয়া নির্বাচনী ইশতেহার শতভাগ বাস্তবায়ন করেছেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে বাগমারায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
ইশতেহারে মোটাদাগে ১৭টি ধাপ উল্লেখ করা হলেও বেশ কিছু সাব-ধাপ রয়েছে। আগামী ৭ জানুয়ারী কাঁচি প্রতীকের বিজয় নিশ্চিত হলে বাগমারাবাসীর জীবন যাত্রার মান উন্নয়নে ইশতেহার বাস্তবায়ন কার্যক্রম শুরু হবে। টানা তিন মেয়াদে ইঞ্জিনিয়ার এনামুল হক সংসদ সদস্য নির্বাচিত হয়ে অন্ধকার, সন্ত্রাসী আর রক্তাক্ত জনপদের পাশাপাশি যোগাযোগ বিচ্ছিন্ন বাগমারাকে আধুনিক এবং শান্তিপূর্ণ বাসযোগ্য বাগমারা হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত ইশতেহারে যে সকল ধাপ উল্লেখ করা হয়েছে- ১.বাগমারার সামগ্রিক শিক্ষার হার শতভাগে উন্নীত করা। (ক) সকল যোগ্যতা সম্পন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে চালু করা। ২.বেকার সমস্যা সমাধান করা। (ক) বাগমারায় একটি আধুনিক ও উন্নত কারিগরি ও ভোকেশনাল ইন্সটিটিউট প্রতিষ্ঠা করা। (খ) বাগমারায় একটি প্রতিবন্ধী স্কুল স্থাপন করা। ৩. শান্তি শৃঙ্খলা সুনিশ্চিত করার লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা। ৪.সকল মসজিদের ইমাম ও মোয়াজ্জেম যাতে সরকারী বেতন-ভাতা পায় তার ব্যবস্থা করা হবে; এছাড়া মসজিদের উন্নয়ন ও ধর্মীয় শিক্ষার ব্যাপারে বিশেষ উদ্যোগ গ্রহন করা।

৫. বাগমারাকে একটি আধুনিক ও উন্নত দেশের গ্রামীণ জনপদের ন্যায় তথ্য প্রযুক্তি ভিত্তিক ও নিরাপদ মডেল উপজেলায় পরিণত করা। ৬. বাগমারায় কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য ও শাকসবজি বিপনন করার সুবিধার্থে একটি কৃষি মার্কেট গড়ে তোলা। ৭.একটি আধুনিক মৎস্য আড়ৎ তৈরি করা যার মাধ্যমে মৎস্যজীবীরা পাইকারদের কাছে সরাসরি মাছ ক্রয় ও বিক্রয় করতে পারবে। ৮.বাগমারাকে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনার জন্য অপটিক্যাল ফাইবার সংযোগসহ সব ইউনিয়নকে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনার ব্যবস্থা করা।

৯. নারীরা দেশের মোট জনসংখ্যার অর্ধেক; কাজেই নারীদের দেশের উন্নয়ন কাজে লাগানোর জন্য শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি ও কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার ব্যবস্থা নেওয়া। ১০. স্থানীয়ভাবে নির্বাচিত মহিলা প্রতিনিধিদের এলাকার উন্নয়নে নিয়োজিত রাখার সুযোগ করে দেওয়া। ১১. বাগমারায় সকল সড়কে নিরাপদ যোগাযোগ ব্যবস্থা চালু করার ব্যবস্থা নেওয়া। ১২. সকল গ্রামকে শহরের মত করে গড়ে তোলা। ১৩. শিশু ও মাতৃ মৃত্যুর হার শূন্যের কোঠায় আনা। ১৪. ধূমপান ও মাদকমুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠা করা। ১৫. বাগমারায় একটি মিনি স্টেডিয়াম তৈরী করা। ১৬. সর্বোপরি দুর্নীতিমুক্ত প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করা। ১৭.শিক্ষিত কর্ম প্রত্যাশী যুবকদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

ইশতেহারের প্রতিটি ধাপ শতভাগ বাস্তবায়ন হলে বাগমারাবাসীর জন্য নতুন করে আর কিছু চাওয়ার থাকবেনা। সেই সাথে মতবিনিময় সভার বাগমারায় যেন আর সন্ত্রাসের রাজত্ব তৈরি না হয় সে কারনে দলমত নির্বিশেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাঁচি প্রতীকে ভোট দিয়ে “স্মার্ট বাগমারা” গড়ার সুযোগ করে দেয়ার আহŸান জানিয়েছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। মতবিনিময় সভায় বাগমারায় কর্মরত ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং