1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

রংপুরের ৬টি আসনের ৩ টি নৌকা ১ টি জাতীয় পার্টি ২টি স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

রিয়াজুল হক সাগর
  • প্রকাশিত: রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

রিয়াজুল হক সাগর,রংপুর: রংপুরের ৬টি আসনে মধ্যে তিনটিতে আওয়ামী লীগ, একটিতে জাতীয় পার্টি ও দুইটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। গতকাল রোববার রোববার রাতে রংপুরের জেলা প্রশাসকের হলরুমে এই ফলাফল ঘোষণা করেছেন রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।নির্বাচিতরা হলেন, রংপুর-১ ( গঙ্গাচড়া উপজেলা ও সিটি কর্পোরেশনের আংশিক) আসনের নির্বাচনে গণনা শেষে বেসরকারি ভোটে বিজয়ী হয়েছে স্বতন্ত্র প্রার্থী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান বাবলু। তিনি কেটলি প্রতীকে ৭৩ হাজার ৯২৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির অব্যাহিতপ্রাপ্ত মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তিনি ট্রাক প্রতীকে ২৪ হাজার ৩৩২ ভোট পান। এছাড়াও লাঙল প্রতীকে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১০ হাজার ৮৯২ ভোট। রংপুর-২ ( বদরগঞ্জ ও তারাগঞ্জ) আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আবুল কালাম মো: আহসানুল হক চৌধুরী ডিউক ৮১ হাজার ৫শত ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু ট্রাক প্রতীকে ৬১ হাজার ৫শত ৮৩ ভোট।
রংপুর-৩ ( সদর ও সিটি কর্পোরেশন) আসনে জাতীয় পার্টির প্রার্থী ও দলটির চেয়ারম্যান জিএম কাদের বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছে। তিনি লাঙল প্রতীকে ৮১ হাজার ৮৬১ ভোট পান । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী ঈগল প্রতীকে ২৩ হাজার ৩২৬ ভোট পান।
রংপুর-৪ ( পীরগাছা ও কাউনিয়া) আসনে টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বাণিজমন্ত্রী টিপু মুনশি। তিনি ১ লাখ ২১ হাজার ৬শ ৭১ ভোট। তার নিকটতম প্রতিন্দন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের মোস্তফা সেলিম বেঙ্গল। তিনি পেয়েছেন ৪১ হাজর ১শ ২৫ ভোট।
রংপুর-৫ ( মিঠাপুকুর) আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার। তিনি ট্রাক প্রতীকে ১ লক্ষ ৯ হাজার ৭০ শত ৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিন্দন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী রাশেক রহমান নৌকা প্রতীকে ৭৪ হাজার ৫শত ৯০ ভোট পান।
রংপুর-৬ ( পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরী নৌকা প্রতীকে ১ লক্ষ ৮হাজার ৬শত ৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম সিরাজ ট্রাক প্রতীকে ৩৬ হাজার ৮শত ৩২ ভোট পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং