1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
সর্বশেষ :
তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।এসপি মেহেদী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন চাঁপাই প্রেসক্লাবের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন লালমোহনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো জসিম পল্লী মেলা ৬ নং মাড়েয়া বামন হাট ইউনিয়নে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি কর্তৃক ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ভাঙ্গায়  ৩ দিন ধরে এক স্কুল ছাত্র নিখোঁজ

নারায়ণগঞ্জের ৫ টি আসনে ৭০০ সাংবাদিক পর্যবেক্ষক

মিঠু আহম্মেদ
  • প্রকাশিত: বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১৫৬ বার পড়া হয়েছে

মিঠু আহম্মেদ নারায়ণগঞ্জ :-গত সাত জানুয়ারি নারায়ণগঞ্জ জেলার পাঁচটি আসনে সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন কেমন হলো এই নির্বাচনে ভোট কারচুপি হয়েছে কিনা বা সুষ্ঠু ভোট হয়েছে কিনা এইগুলি পর্যবেক্ষণের জন্য গত ৬ জানুয়ারি সকাল থেকে মধ্যরাত পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে ৭ শতাধিক নির্বাচন পর্যবেক্ষক কার্ড প্রদান করা হয়। এই ৭০০ কার্ডের মধ্যে অধিকাংশই ছিল সাংবাদিকদের নামে আর ছিল বিভিন্ন নির্বাচন পর্যবেক্ষক দল বা গোষ্ঠীর নামে।এখন প্রশ্ন হল ৭০০ পর্যবেক্ষক কার্ডধারী গত সাত জানুয়ারি বিভিন্ন মাইক্রোবাস,প্রাইভেটকারে এবং হুন্ডাযোগে নির্বাচন কমিশনের বিতরণ করা স্টিকার লাগিয়ে জেলাময় ঘুরে বেড়ালো। নির্বাচন শেষ হয়েছে গত চারদিন হয়। নারায়ণগঞ্জের সাতশ নির্বাচন পর্যবেক্ষকদের একটি পর্যবেক্ষণমূলক লেখা কোন পত্রিকায়, অনলাইন পোর্টালে, টেলিভিশন চ্যানেলে এমন কি সহজলভ্য ফেসবুকেও দেখলাম না।আমি প্রশ্ন করতে চাই নারায়ণগঞ্জের জেলা রিটার্নিং কর্মকর্তাকে আপনি তাহলে ৭০০ সাংবাদিক পর্যবেক্ষক এর কার্ড কাদের হাতে তুলে দিলেন?সরজমিন নারায়ণগঞ্জ জেলার পাঁচটি আসনের মধ্যে দুটি আসনে সাংবাদিক পর্যবেক্ষকদের বুকের স্টিকার লাগিয়ে লেবাসধারীদের তেমন দেখা যায়নি। এটা হচ্ছে নারায়ণগঞ্জ চার, পাঁচ আসনে। কিন্তু গাড়ি বহর নিয়ে আবার সেই মাইক্রোবাস বা প্রাইভেট কারে ২-৪ জন সুন্দরী নারীসহ সাংবাদিক পর্যবেক্ষক এর সাইনবোর্ড গাড়ির সামনে বড় বড় অক্ষরে লেখা জেলা রিটার্নিং কর্মকর্তার স্বাক্ষর সম্মলিত সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষক এর কার্ড ঝুলিয়ে গলায় বেঁধে নারায়ণগঞ্জ সোনারগাঁও ৩, আসন আড়াইহাজার ২ আসন ও রূপগঞ্জ ১ আসন এই তিনটি নির্বাচনী এলাকায় ৫ থেকে ১০ জনের প্রায় ৫০ টি গ্রুপ সকাল আটটা থেকে রাত বারোটা পর্যন্ত চোষে বেরিয়েছে। এই সাইনবোর্ডধারী পর্যবেক্ষকদের কাজ ছিল মাত্র একটাই। স্ব দলবলে কোন এমপি প্রার্থীর বাড়ি বা কেন্দ্রে গিয়ে বন্দুকের মতো ক্যামেরা তাক করে ছবি তুলে প্রথমে গাড়ি ভাড়ার টাকা চাওয়া তারপর দুপুরবেলায় খাওয়ার টাকা চাওয়া সর্বশেষ আপনার জন্য কাজ করবো এই বলে কিছু চেয়ে নেওয়া । আমি চ্যালেঞ্জ করে বলতে পারি প্রাইভেট কারওয়ালা মাইক্রোবাসে করে যাওয়া প্রত্যেকটি সাংবাদিক সাইনবোর্ডধারী পর্যবেক্ষক দল এই কাজটি করেছেন।

নির্বাচনী ফলাফল ও নির্বাচন কমিশন কর্তৃক ৭০০ জন সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার পর্যবেক্ষকদের পর্যবেক্ষণ কোথায়??

প্রশ্ন জাগে নির্বাচন কমিশন ৭০০ পর্যবেক্ষক এর কার্ড কাদের হাতে তুলে দিয়েছেন এরা সাংবাদিক না ধান্দাবাজ বিষয়টির তালিকা ধরে দেশের গোয়েন্দা সংস্থাগুলির তদন্ত করে ব্যবস্থা নেওয়া দরকার।।

সোনারগাঁও, আড়াইহাজার ও রুপগঞ্জ জুড়ে নির্বাচনের দিন এই কার্ডধারীদের অপকর্মের তদন্ত করার জন্য আমি মাননীয় জেলা প্রশাসক নারায়ণগঞ্জ এবং জেলা নির্বাচন কর্মকর্তা নারায়ণগঞ্জকে অনুরোধ করবো।কারণ এই ৭০০ নামধারী পর্যবেক্ষক এর মধ্যে কারা আসল আর কারা নকল তা তদন্ত করলেই বের হয়ে যাবে। আগেই বলেছি ৭০০ সাংবাদিক নামের পর্যবেক্ষকদের একজন নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও অবাধ হয়েছে কিনা বা কেমন নির্বাচন হয়েছে তার কোন রিপোর্ট সংবাদপত্রসহ কোন মাধ্যমে প্রকাশিত হয়নি। প্রশ্ন জাগে আবারো তাহলে সরকারের তথা জনগণের টাকায় ব্যয় করে তৈরি করা ৭০০ কার্ড নিয়ে গিয়ে নির্বাচন পর্যবেক্ষকের নামে ধান্দাবাজি করল কারা? উল্লেখ্য এই সমস্ত ফেসবুকে পোস্ট দেওয়া পর্যবেক্ষক সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণমূলক লেখা কোথায় ছাপলেন কি পর্যবেক্ষন করলো তারা নির্বাচনের সময়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং