1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন র‍্যাডিকেলের

মাইকেল দাশ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পড়া হয়েছে

মাইকেল দাশ,বিশেষ প্রতিবেদক:সাম্প্রতিক সময়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ সহিংসতা ঘিরে নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করে মানবাধিকার সংগঠন র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনাল।

সংস্থার প্রতিষ্ঠাতা ও মহাসচিব এস এম ইকরাম হোসাইনের পরিচালনায় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট সংগঠক ও মানবাধিকার নেতা আমিনুল হক বাবু ও মোহাম্মদ সাজ্জাত হোসেন, সংস্থার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাকির হোসাইন জাকিসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এই সময় বক্তারা বলেন, নির্বাচন পরিস্থিতি ঘিরে রাজনৈতিক সহিংসতার কারণে এখন পর্যন্ত বাংলাদেশে অগ্নিসংযোগের বিভিন্ন ঘটনায় ৩ শতাধিক যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে! সর্বশেষ রাজধানীর তেজগাঁওয়ের গোপীবাগে চলন্ত বেনাপোল এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনায় বর্বরোচিতভাবে ৪ জনের মৃত্যু হয়, যার সঠিক তদন্ত ও দোষীদের বিচারের আওতায় এখনো আনতে ব্যর্থ প্রশাসন।

তারা আরো বলেন, আমরা বিশ্বজুড়ে ফিলিস্তিন, ইউক্রেনের মানবাধিকার লঙ্গনের কথা বলছি; রাষ্ট্রীয় শোক পালন করছি, কান্নার আহাজারিতে ভাসছে আমাদের সোশ্যাল মিডিয়া; অথচ নিজ দেশে ক্ষমতার মোহে জীবন্ত মানুষকে পুড়িয়ে মারছি, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করছি! এদেশে সাধারণ মানুষের যেনো পলিটিক্যাল সায়েন্স ল্যাবের গিনিপিগ; যার যেভাবে যখন খুশি এক্সপেরিমেন্ট করেই যাচ্ছে।

এ সহিংসতা বন্ধ ও দোষীদের চিহ্নিত করে যথাযথ বিচারের আওতায় আনার আগ পর্যন্ত কর্মসূচি ঘোষণা করে মহাসচিব এস এম ইকরাম হোসাইন বলেন; এদেশে সাধারণ মানুষের জীবন কারও মসনদের রসদ নয়; আমরা কারো ক্ষমতায়নের সিঁড়ি নই। আমরা আমাদের জীবনের নিরাপত্তা, আমাদের মা-বোনদের সম্ভ্রমের নিরাপত্তা – আমাদের ব্যক্তিগত ও রাষ্ট্রীয় সম্পদের নিরাপত্তা চাই।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংস্থার সহ-প্রকাশনা সম্পাদক শফিউল আকবর, সহ- তথ্য ও গবেষণা সম্পাদক ইশাদ মান্নান, সদস্য ইমরান বিন আজিজ, সদস্য ইমরান হোসাইন, মইনুদ্দিন রহমানসহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং