1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

শ্রীপুরে পোশাক শ্রমিকদের আন্দোলন।

মুহসিন মিয়া শাহিন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ১৭৫ বার পড়া হয়েছে

মুহসিন মিয়া শাহিন,শ্রীপুর,প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা বাজার এলাকায় অবস্থিত ক্রাউন এক্সক্লুসিভ ওয়্যারস লিমিটেড এর শ্রমিকরা সকাল আনুমানিক ৮ টার দিকে আন্দোলন শুরু করেন।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায় ঠিক মতো বেতন এবং তাদের বিভিন্ন ভাতা না দেওয়ার কারণে শ্রমিকরা তাদের অধিকার আদায়ের জন্য এই আন্দোলন করেন। শ্রমিকরা আরো বলেন এই ফ্যাক্টরি তে যারা পুরাতন তাদের বেতন এবং নতুন দের বেতন সমান। যার ফলে সিনিয়র জুনিয়র দের কোন প্রকার মান থাকে না। শ্রমিকদের দাবি আদায়ের লক্ষ্য সবসময় এই আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান শ্রমিকরা।

ক্রাউন এক্সক্লুসিভ ওয়ার্ক লিঃ এর বেতন না দেওয়ার অভিযোগ অনেক দিন আগে থেকেই। মহিলা শ্রমিকরা বলেন, সিলিপ অনুয়ায়ী বেতন ১৪০০০ টা আসলেও বেতন দেওয়া হয় ৩ / ৪ হাজার টাকা। যার ফলে সংসার চালাতে হয় কষ্ট। আরেকদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ছেলে মেয়ে নিয়ে সংসার চালানোটা হয়ে উঠছে খুবই কষ্ট। এদিকে সিলিপের সাথে বেতন এর মিল না পাওয়ায় সংসারে তৈরি হচ্ছে বিভিন্ন ঝামেলা এগুলো নিয়ে সমস্যার মধ্যে আছে গার্মেন্ট শ্রমিকরা। এই সমস্যার সমাধান কবে হবে এই প্রশ্ন নিয়ে এখনো সংশয়ে আছেন শ্রমিকরা।

আন্দোলন কে কেন্দ্র করে তৈরি হয়েছে ভীতিকর পরিবেশ,দফায় দফায় পাঠানো হচ্ছে ইনজাস্ট্রিয়াল পুলিশ। তৈরি হয়েছে যানযট, তবে এগুলো থেকে মুক্তি চায় দেশের পোশাক শ্রমিকরা। তাদের অধিকার ফিরিয়ে দিতে আহ্বান জানান সরকারের কাছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং