1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

স্বাধীনতার ৫২ বছর পর মন্ত্রীত্বের স্বাদ পেল নান্দাইলবাসী

জেনিফ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে

জেনিফ, নান্দাইল,প্রতিনিধি:স্বাধীনতার পরবর্তী সময়ে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে মন্ত্রী বা প্রতিমন্ত্রী দেখার দীর্ঘদিনের স্বপ্ন লালন করতো নান্দাইলের জনগণ। অবশেষে স্বাধীনতার ৫২ বছর পর মন্ত্রীত্বের স্বাদ পেল নান্দাইলবাসী। তৃতীবারের মতো নির্বাচিত নৌকার মাঝি নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি মন্ত্রী হিসেবে বৃহস্পতিবার সন্ধায় গণভবনে মন্ত্রীসভায় শপথ গ্রহন করেন। ৭ই জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী মেজর জেনারেল অব: আব্দুস সালামকে পরিকল্পনা মন্ত্রী পদে উন্নিত তথা সম্মান প্রদান করায় নান্দাইল উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ-সহযোগী সংগঠন, আওয়ামী পরিবারসহ দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বুধবার সংবাদ মাধ্যমে মন্ত্রীত্ব পাওয়ার খবর শোনে দলীয় নেতাকর্মীরা মিষ্টি বিতরণ, আতশবাজি ও আনন্দ মিছিল করে। নান্দাইলের সর্বস্তরের জনগণের মধ্যে এখন আনন্দের বন্যা বইছে। নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, আমাদের নেতা মেজর জেনারেল অব: আব্দুস সালাম সাহেবকে মন্ত্রীত্ব দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। এছাড়া বর্তমান ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন ভূইয়া, রফিকুল ইসলাম রেণু ও এড. আসাদ্দুজ্জামান নয়ন বলেন, নান্দাইলবাসীর বহুদিনের স্বপ্ন পূরণ হয়েছে। স্মার্ট বাংলাদেশ গঠনে নান্দাইল তথা বাংলাদেশের উন্নয়ন এবার বহুধাপ এগিয়ে যাবে। প্রবীণ শিক্ষক আলী আফজাল খান, বীর মুক্তিযোদ্ধা এড.আব্দুল ওয়াদুদ ভূইয়া, নান্দাইল দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এড. হাবিবুর রহমান ফকির ও প্রেসক্লাব নান্দাইলের সভাপতি হান্নান মাহমুদ একমত পোষণ করে বলেন, নান্দাইলবাসী যোগ্য নেতা নির্বাচিত করায় ফলসরূপ প্রধানমন্ত্রীর এ উপহারে আমরা নান্দাইলবাসী খুব গর্বিত।

উল্লেখ্য- মেজর জেনারেল অব: আব্দুস সালাম সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করে তিনি ব্রাজিলের রাষ্ট্রদূত হন। পরবর্তীতে ১৯৯৬ সনে তিনি আওয়ামীলীগে যোগ দিয়ে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে এমপি পদে জয় লাভ করেন। ২০০১ সনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হলেও পরবর্তীতে ২০০৮ ও সর্বশেষ ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশ গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই) এর সাবেক প্রধান, সাবেক রাষ্ট্রদূত, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’র সাবেক চেয়ারম্যান, স্বরাষ্ট্র ও যোগাযোগ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্ঠা পরিষদের অন্যতম সদস্য ও ২০২৩ সনে পুনরায় নান্দাইল উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি নির্বাচিত হন। ১৯৯৬ সন থেকে অদ্যবদি পর্যন্ত তিনি তৃণমূল আওয়ামীলীগকে সুসংগঠিত করে আ’লীগের হাল ধরে রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং