1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।এসপি মেহেদী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন চাঁপাই প্রেসক্লাবের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন লালমোহনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো জসিম পল্লী মেলা ৬ নং মাড়েয়া বামন হাট ইউনিয়নে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি কর্তৃক ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ভাঙ্গায়  ৩ দিন ধরে এক স্কুল ছাত্র নিখোঁজ

পঞ্চগড়ে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর ভিড়

জামিউল আহসান
  • প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

জামিউল আহসান, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলা সদর হাসপাতালে বেড়েছে শিশু রোগীর ভিড়। গড়ে প্রতিদিন ২০০ থেকে ৪৫০ শিশুর চিকিৎসা করাতে জড়ো হচ্ছেন হাসপাতালে।জ্বর-সর্দি, কারো ডায়রিয়া আবার কারোবা নিউমোনিয়া-শ্বাসকষ্ট। শিশুদের অসুস্থতা বেড়ে যাওয়া আবহাওয়া পরিবর্তনের ফল বলছেন চিকিৎসকরা। মা-বাবার কোলে চেপে এসেছে শিশুদের দল। চিকিৎসা নিতে আসা শিশুদের জ্বর-সর্দি, ডায়রিয়া আবার নিউমোনিয়া, শ্বাসকষ্টের রোগী।
পঞ্চগড় জেলা সদরের সরকারি হাসপাতালে প্রতিদিন শিশু রোগীর দিন দিন বেড়ে যাচ্ছে। অতিরিক্ত রোগীর কারণে বেড খালি নেই,
তাই অনেক শিশুর জায়গা হয়েছে করিডোরে, বারান্দায়। রোগীর ভিড়ে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের। বর্তমানে পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১২০ জন শিশু।
শিশুদের অসুস্থতা বেড়ে যাওয়ার কারণ আবহাওয়া পরিবর্তন বলে জানান চিকিৎসক। বলেন, সবচেয়ে উত্তরের জেলায় ঠাণ্ডা পড়তে শুরু করেছে। গরম-ঠাণ্ডার সত্য প্রবাহের কারণে শিশু রোগীর সংখ্যা বেশি। আধুনিক সদর হাসপাতালে পরিচ্ছনতা কর্মীর অভাবে চারিদিকে নোংরা পরিবেশ ময়লা আবর্জনার মধ্যে শিশুদের চিকিৎসা নিতে হচ্ছে।
জেলা সিভিল সার্জন ডাঃ ফজলুর রহমান বলছেন, সার্বক্ষণিক সেবা প্রদান করছে চিকিৎসকরা রয়েছে পর্যাপ্ত ওষুধের মজুদ। এছাড়াও রোগীদের নতুন একটি ভবন নির্মাণ কাজ শেষ হয়েছে, উদ্বোধনের অপেক্ষায়, তিনি জাননা আমাদের পর্যাপ্ত কর্মী সংকলন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং