1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

কক্সবাজার টেকনাফ  আরকান সড়ক নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে লবণাক্ত পানি 

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ১৪১ বার পড়া হয়েছে

জামাল উদ্দীন- কক্সবাজার প্রতিনিধি: টেকনাফে সড়ক নির্মাণ কাজে লবণাক্ত পানি ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ  উঠেছে।
স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রত্যক্ষদর্শীর একাধিক সূত্র এ তথ্যনিশ্চিত করেছে।
জানাযায়, কক্সবাজার টেকনাফ  আরকান সড়কের দুই লেনে নির্মাণ কাজ চলছে একাজে  লবণ পানি ব্যবহার করা হচ্ছে বলে স্থানীয় একাধিক  জনপ্রতিনিধি ও স্থানীয় প্রত্যক্ষদর্শী লোকজন  অভিযোগ  তুলেছে। এতে করে সড়কে স্থায়ী কাজের মান নিয়ে প্রশ্ন দেখাদিয়েছে।
গতকাল ১৩ জানুয়ারী শনিবার সকালে লবণ মাঠ সংশ্লিষ্ট লবণাক্ত পানির খাল থেকে পানির  ট্রাকে  পানি উঠানোর সময় স্থানীয় ৭ নং ওয়ার্ড মেম্বার জামাল হোছন বাধা  দিয়ে গাড়ী ফেরত দিলে  অপরিচিত  একটি মোবাইল নাম্বার থেকে সাব কন্ট্রাক্টর  পরিচয়ে উল্টো প্রধানমন্ত্রীর  কাজে বাধা দিচ্ছেন কেন বলে ধমক দেয় জামাল মেম্বার কে। জামাল মেম্বার প্রধানমন্ত্রী কি সড়কের কাজে লবণ পানি দিতে বলেছে এ কথা বলার সাথে সাথে ফোন কেটে দেয়।
এবিষয়ে সাব কন্ট্রাক্টর  দুলাল হোসেনের সাথে  যোগাযোগ  করাহলে তিনি  বিষয়টি  স্বীকার  করে বলেন,হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদমাহমুদআলী সহ স্থানীয় কয়েক জন ওয়ার্ড মেম্বার সেখানে গিয়েছিল এবং তারা লবণাক্ত পানি রাস্তায় ব্যাবহার না করার জন্য বলেন এখানে কাউকে ধমক দিয়ে কথাবলার বিষয়টি  সত্যনয়।
এদিকে লবণ মাঠসংশ্লিষ্ট এলাকা হওয়ায়  অনেক সময় সড়কে লবণের ট্রাক লোড দিতে গিয়ে লবণের পানি পড়ে রাস্তা পিচ্চিল হয়ে যায়।একপর্যায়ে রাস্তা ক্ষয়ে ক্ষয়ে পাথর সরে গিয়ে খানাখন্দকে পরিণত হয়,ফলে রোড এক্সিডেন্টেরমাত্রাও বেড়ে যায়। যেখানে শুধু লবণ পানি পড়ার কারণে রাস্তার ক্ষয় হয়েযায়,সেখানে যদি লবণ পানি ব্যাবহার করে রাস্তা নির্মান করাহলে রাস্তার টেকসই  মান নিয়ে প্রশ্ন উঠবেই।
এবিষয়ে হ্নীলা  ইউপি চেয়ারম্যান  রাশেদমাহমুদআলী বলেন,জনস্বার্থে নির্মাণ এই সরকারী সড়কে লবণ পানি ব্যবহারের বিষয়টি  আমি বারংবার শুনেছি,আজকে সরেজমিনে গিয়ে লবণাক্ত খাল থেকে পানি নেয়ার বিষয়টি নিজ চোখে দেখে তাদের কে কঠোর ভাবে নিষেধ  করেছিঐপানি যাতে আর রাস্তায় ব্যবহার নাকরে।####

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং