1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

নীলফামারীর ডোমারে হিমেল হাওয়ায় বিপর্যস্ত জনজীবন

মনজিরুল ইসলাম
  • প্রকাশিত: শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

মনজিরুল ইসলাম, নীলফামারী: ডোমারে কয়েক দিনের শৈতপ্রবাহ
ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পরেছে জনজীবন।
হিমেল হাওয়ার কারনে নীলফামারীবাসী বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশায় দেখতে না পেয়ে যানবাহন গুলো হেডলাইট জ্বালিয়ে সড়কে চলাচল করছে থমকে থমকে।গ্রামের পিছিয়ে পড়া ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষজন একটি গড়ম কাপড়ের আসায় তাকিয়ে আছেন বিভিন্ন এনজিও ও সরকারি কর্মকর্তাদের দিকে।শীত ও ঠাণ্ডার কারনে তারা পাড়ছে না কাজে যেতে। আয় রোজগার করতে না পাড়ায় পরিবারগুলো সন্তান সন্ততি নিয়ে পড়েছে মহাবিপদে। এমন বৈরি আবহাওয়া বাড়তে থাকলে সমস্যা বাড়বে নিম্ন আয়ের মানুষের।খড়কুটো আগুন জ্বালিয়ে শৈতপ্রবাহের ঠাণ্ডা নিবারন করছেন কেউ কেউ। ঠাণ্ডায় শর্দি ও কাশি জনিত রোগে শিশু ও বৃদ্ধের মেডিকেলে ভর্তির সংখ্যা বেশী। স্বরজমিনে গিয়ে দেখাযায় ডোমার উপজেলার জোড়াবারী ইউনিয়নের মোঃ ইছাহাক আলী দিনমুজুর। তিনি আগুন জ্বালিয় শীত নিবারনের চেষ্টা করছেন।কথা হলে তারা বলেন হামাড়া গরীব মানুষ,অন্যের বাড়িত কামলা দিয়া বউ ছাওয়াক বাছাই।এখন যে ঠাণ্ডা চলছে,মোটা কাপড়ো নাই,এদিকে ঠাণ্ডার কারনে কাজেও যাবার পাড়িছি না,পরিবারে
ছওয়াল পওয়াল নিয়া খামোকি দিশায় পাইছিনা। ঠাণ্ডা আরো বেশীদিন যদি থাকে হামার মরন।এদিকে জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপেলেক্স গুলতে বেড়েছে রুগীর সংখ্যা।

নীলফামারীতে শনিবার সকালের তাপমাত্রা রেকর্ড করা হয় ৯.০০ ডিগ্রী সেলসিয়াস। আবহাওয়া অফিসের তথ্যমতে এমন আবহাওয়া আরো ২ থেকে ৩ দিন বাড়তে পারে, ৯৪% আদ্রতার কারনে মধ্যরাত হতে দিনের দুপর পর্যন্ত ঘন কুয়াশা পড়তে পারে বলে নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং