1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
সর্বশেষ :
চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত কচুয়ায় খামারে অগ্নিসংযোগ এবং পুকুরে বিষ প্রয়োগ আগুনে পুড়ে মারা গেল মির্জাপুরের মেহেদী বাংলাদেশ কম্পিউটার সোসাইটি’র নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর। নাঃগঞ্জে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বইমেলায় কবিদের উত্তরীয় দিয়ে বরণ। চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা

গাজী আন্তর্জাতিক সাহিত্য পরিষদের গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

জাবির আহম্মেদ জিহাদ, ঢাকা : গাজী আন্তর্জাতিক সাহিত্য পরিষদের অভিষেক ও গুণিজন সংবর্ধনা ২০২৩, আলোচনা সভা, কবিতা আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকাল ০৯:০০ ঘটিকা থেকে রাত ০৮:০০ ঘটিকা পর্যন্ত ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), ১৬০/এ, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। চমৎকার পরিবেশে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,প্রফেসর মোহাম্মদ আবুল মনসুর ভূঁইয়া, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক, ঢাকা শিক্ষা বোর্ড, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ড. জাহাঙ্গীর আলম রুস্তম, বিশ্বসেরা কবি ও পরিবেশ বিজ্ঞানী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান নিজামী, কবি, লেখক, গবেষক, সংগঠক, বহুগ্রন্থ প্রণেতা ও বহু ভাষাবিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর এম নজরুল ইসলাম তমিজী, চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সোসাইটি, লায়লা ফেরদৌস হিমেল, সহযোগী অধ্যাপক, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন রেজাউল হোসেন টিটু মুন্সী, নজরুল গবেষক ও বিশিষ্ট আবৃত্তিকার, সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিহাব রিফাত আলম, চেয়ারম্যান, জাগ্রত ব্যবসায়ী ও জনতা বাংলাদেশ, হাসিনা মমতাজ, অতিরিক্ত পরিচালক, বাংলাদেশ ব্যাংক, মুজিবুর রহমান বকুল, কবি ও সংগঠক, শাহ কামাল আহমদ, প্রতিষ্ঠাতা, বাংলা সাহিত্য পরিষদ ইউকে, শ ম দেলোয়ার জাহান, প্রতিষ্ঠাতা ও সভাপতি, ডাক বাংলা সাহিত্য একাডেমি, আলহাজ্ব লায়ন খান আক্তারুজ্জামান, সভাপতি, ঢাকা ক্যাপিটাল গার্ডেন, পুঁথি সম্রাট জালাল খান ইউসুফী, প্রকাশক ও সম্পাদক, কাব্যকথা সাহিত্য পরিষদ, মোঃ রফিকুল ইসলাম খান, প্রতিষ্ঠাতা ও সভাপতি, কবিতা সাহিত্য গ্রুপ, ইলোরা খাতুন সোমা, প্রতিষ্ঠাতা, ইলোরা আন্তর্জাতিক সাহিত্য পরিষদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ অহিদুর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি তাঁর বক্তব্যে সাহিত্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি গাজী আন্তর্জাতিক সাহিত্য পরিষদের ভূয়শী প্রশংসা করেন। এমন আয়োজন সংগঠনের বিস্তারে ভূমিকা রাখবে এবং সাহিত্যপ্রেমিদের নতুন সৃষ্টির ক্ষেত্রে উৎসাহিত করবে। এরকম জমকালো অনুষ্ঠান আয়োজনের জন্য পরিষদের প্রতিষ্ঠাতা মোঃ অহিদুর রহমানকে ধন্যবাদ জানান এবং আগামীতে এরকম অনুষ্ঠান উদযাপনের জন্য আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন কবি ও উপস্থাপক তাসনোভা তুশিন। পুরো অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধানে ছিলেন গাজী আন্তর্জাতিক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা মোঃ অহিদুর রহমান। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে আগত কবি, সাহিত্যিকগণেরা কবিতা আবৃত্তি, বক্তব্য ও গান পরিবেশন করেন। সবশেষে আমন্ত্রিত কবি, সংগঠক, সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদের মধ্যে সাহিত্যে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়। সবশেষে পরিষদের প্রতিষ্ঠাতা মোঃ অহিদুর রহমানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং