1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

নবীগঞ্জে সরকারি জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৪০ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি হবিগঞ্জ:
হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার হরিপুর গ্রামের দলিত রবিদাস সম্প্রদায়ের চলাচল ও সরকারি খালের জায়গা জোরপূর্বক দখল করে ঘর নির্মানের অভিযোগ উঠেছে। এ বিষয়ে গতকাল সোমবার (১৫ জানুয়ারী) ভূক্তভোগী রামজি রবি দাশ একই এলাকার মুহিত মিয়ার বিরুদ্ধে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রামজি রবি দাশ দীর্ঘ ১৮ বছর যাবৎ হরিপুর গ্রামে বসবাস করে আসছেন। তাদের সবার যাতায়াতের জন্য একমাত্র রাস্তা হল গোয়ালবাড়ীর ব্রিজ সংলগ্ন রাস্তা। বর্তমানে উক্ত রাস্তাটিতে চলাচল করত অভিযুক্ত মুহিত মিয়া গংরা তাদেরাকে আপত্তি করে। এ বিষয়ে অনেকবার নবীগঞ্জ পৌরসভার মেয়র ও গ্রামের গণ্যমান্য লোকজন বিচার শালিস করলেও অভিযুক্তরা উক্ত বিচার শালিস না মেনে ভূক্তভোগীদেরকে হুমকি দেয়।

গত ৫ জানুয়ারী মুহিত মিয়া গংরা বাড়ি নির্মানের জন্য উক্ত সরকারি খাল থেকে মাটি তুলে। পরবর্তীতে অভিযোগের প্রেক্ষিতে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহিন দেলোয়ার তাদের মাটি কাটা বন্ধ করে দেন। গত ১২ জানুয়ারী মুহিত মিয়া গংরা উক্ত সরকারি খালের পাড়ে ঘর নির্মাণ করার জন্য পিলার স্থাপন করায় রবিদাশ পরিবারের লোকজনের চলা-ফেরা করতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

খবর পেয়ে গতকাল সোমবার ১৫ জানুয়ারী দুপুরে এসিল্যান্ড অফিস থেকে সহকারী কমিশনারের দিক নির্দেশনায় ভূমি অফিসের ২ জন কর্মকর্তা গিয়ে ঘর নির্মাণের কাজ বন্ধ করে দিয়ে আসেন।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহিন দেলোয়ার বলেন, আমরা অভিযোগ পেয়েছি, ঘর নির্মাণের কাজ চলছিল বর্তমানে এটি বন্ধ করা হয়েছে। তাদের কাগজপত্র দেখে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং