1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
বাকেরগঞ্জে পান্ডব নদীর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে পেয়ারপুর বাজার লঞ্চঘাট সংলগ্ন সড়ক - News i Bangla
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

বাকেরগঞ্জে পান্ডব নদীর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে পেয়ারপুর বাজার লঞ্চঘাট সংলগ্ন সড়ক

অনলাইন ডেক্স
  • প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ২৬ বার পড়া হয়েছে

মামুন খান,বরিশাল প্রতিনিধি : বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় কবাই ইউনিয়নের পেয়ারপুর বাজার লঞ্চঘাট সংলগ্নে বরিশাল টু পটুয়াখালী আঞ্চলিক সড়কটি পান্ডব নদীর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। সোমবার (১৫ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, বরিশাল কাউয়ার চর হয়ে আঞ্চলিক সড়কটি বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দী, চরাদি দুধল, কবাই, নলুয়াসহ কয়েকটি ইউনিয়নের ওপর দিয়ে দুমকী উপজেলা হয়ে পটুয়াখালী জেলার সঙ্গে সংযুক্ত হয়েছে।

কবাই ইউনিয়নে পেয়ারপুর বাজার ৭নং ওয়ার্ড লঞ্চঘাট সংলগ্ন পান্ডব নদীর পাশ দিয়ে বয়ে যাওয়া আঞ্চলিক সড়কটি ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। পিচ ঢালাইয়ের সড়কটির বর্ষা মৌসুমের আগে সংস্কার করা না হলে এই আঞ্চলিক সড়কটিতে যানবাহনে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে।

স্থানীয়রা জানান, ভাঙন মুখের সরু রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে অটোরিকশা, মোটরসাইকেলসহ নানা যানবাহন প্রায় সময় দুর্ঘটনার শিকার হয়। তারা সড়কটি দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

কবাই ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম তালুকদার বলেন , প্রায় এক বছর আগে সড়ক ও জনপথ থেকে সড়কের ভাঙনের মুখে বালিভর্তি জিও ব্যাগ ফেলানো হয়েছে, তারপর‌ও ভাঙন বন্ধ হয়নি। ঝুঁকি নিয়ে কবাই টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ হানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মতিজান মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিণ শিয়ালগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পেয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীপাশা মাধ্যমিক বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থীসহ ২০ থেকে ৩০ হাজার মানুষের যাতায়াতের রাস্তা।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব হোসেন জানান, আঞ্চলিক সড়কটি সড়ক ও জনপথ এর আওতায়। সড়ক ও জনপথ থেকে আমাদের লিখিত ও মৌখিক কোনো অভিযোগ দেয়নি। সড়ক ও জনপথ থেকে যে কোনো সহযোগিতা চাইলে আমরা তাদের সহযোগিতা করব। তবে রাস্তাটি সংস্কারের দায়িত্ব তাদের।

বরিশাল সড়ক ও জনপথ প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন জানান, পাণ্ডব নদীর ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ডের স্থায়ী বাধ নির্মাণ করা না হলে সড়কটি সংস্কার করলেও কোনো সুফল হচ্ছে না। তবে নতুন করে সড়কটি নির্মাণ করতে হলে জমি অধিগ্রহণ করতে হবে। জমি অধিগ্রহণ করে সড়ক নির্মাণ করতে দীর্ঘ সময়ের ব্যাপার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং