1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সর্বশেষ :
চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি বরগুনা প্রেসক্লাবে হামলার ঘটনায় মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ দেড় বছর আগে ভেঙেছে ব্রিজ, মেরামতের উদ্যোগ না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী চকবাজারের যানজটে আটকে থাকতে হবে না নগরবাসীকে : মেয়র প্রার্থী কায়সার তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

বরিশালে ২৫ শতাংশ লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি সরকারি খাদ্য গুদামগুলো

মামুন খান
  • প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ৮৪ বার পড়া হয়েছে

মামুন খান, বরিশাল প্রতিনিধি : বরিশালে আমন মৌসুমে ধান-চাল সংগ্রহ শেষ হতে বাকি মাত্র ৪৪ দিন। অথচ এখনো ২৫ শতাংশ লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি সরকারের খাদ্য গুদামগুলো। ফলে নির্ধারিত সময়ে ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

আমন মৌসুমে বিভাগে ৪৪ টাকা কেজি দরে চাল আর ৩০ টাকা কেজি দরে ধান কিনছে সরকার। ২০২৩ সালের ২৩ নভেম্বর থেকে এ কার্যক্রম শুরু হয়ে শেষ হবে চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি। বিভাগে ৭১টি সরকারি খাদ্য গুদামের মাধ্যমে ১৫ হাজার ৮০৬ মেট্রিক টন চাল এবং ২০ হাজার ১০৬ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে।
কিন্তু জানুয়ারি মাসের মাঝামাঝি এসেও লক্ষ্যমাত্রার কাছাকাছি ধান-চাল সংগ্রহ করতে পারেনি। এখন পর্যন্ত ভোলার একটি খাদ্যগুদামে সর্বোচ্চ ৯ হাজার ১৩৬ মেট্রিক টন চাল ও ১ হাজার ৬২৯ মট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের প্রধান সহকারী মিজানুর রহমান।
তিনি বলেন, বেশিরভাগ মিল মালিক সরকারি গুদামে চাল সরবরাহের জন্য চুক্তিবদ্ধ না হওয়ায় নির্ধারিত সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অনুযায়ী চাল সংগ্রহ করা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

মিল সংশ্লিষ্ট কয়েকজন জানিয়েছেন, খোলা বাজার থেকে গুদাম পূর্ণ করা হলে দ্রুত লক্ষ্যমাত্রা পূরণ করা সম্ভব। কিন্তু চুক্তিবদ্ধ মিলগুলো কখনোই এত দ্রুত সময়ে ধান-চাল দিতে পারবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং