1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সর্বশেষ :
তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।এসপি মেহেদী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন চাঁপাই প্রেসক্লাবের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন লালমোহনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো জসিম পল্লী মেলা ৬ নং মাড়েয়া বামন হাট ইউনিয়নে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি কর্তৃক ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ভাঙ্গায়  ৩ দিন ধরে এক স্কুল ছাত্র নিখোঁজ

বাকেরগঞ্জে জাটকা ইলিশ বিক্রেতাকে জরিমানা করলেন ইউ এন ও

মামুন খান
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

মামুন খান,বরিশাল প্রতিনিধি: বরিশাল বাকেরগঞ্জ উপজেলায় জাটকা বিক্রির দায়ে ৩ জনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ জাটকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত উপজেলার বাস স্ট্যান্ড বাজার, পাদ্রি শিবপুরের নিউমার্কেট বাজার ও কালিগঞ্জ হাটে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান। অভিযানে জব্দ করা জাটকা স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন— বাকেরগঞ্জ ফলাগড় এলাকার আমজাদ আলীর ছেলে রফিক খান, বরগুনা জেলার তালতলী উপজেলার জিরা খালি গ্রামের মালেক শিকদারের ছেলে মোতালেব, বাকেরগঞ্জের কালীগঞ্জের উত্তর ফলাগড় গ্রামের জলফু হাওলাদার এর ছেলে জসিম হাওলাদার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে যৌথ অভিযান চালায় উপজেলা মৎস বিভাগ ও উপজেলা প্রশাসন।অভিযানে বিপুল পরিমাণ জাটকা জব্দ করা হয়। পাশাপাশি জাটকা বিক্রির ও সরবরাহের দায়ে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়,পরে তাদের অর্থদণ্ড দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাইফুর রহমান বলেন, মৎস্য সংরক্ষণ সুরক্ষা আইন ১৯৫০ সালের বিধান মোতাবেক জাটকা বিক্রির অপরাধে জন প্রতি পাঁচ হাজার করে তিনজনের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
তিনি আরো বলেন জাটকা ইলিশ ক্রয়-বিক্রয় দুটোই নিষিদ্ধ। যারা এর সাথে জড়িত থাকবে তাদের আইনের আওতায় আনা হবে। আমরা আজ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাটকা জব্দের পাশাপাশি ৩ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছি। আমাদের এ অভিযান সবসময় অব্যাহত রাখা হবে। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা নাসির উদ্দিন ও বাকেরগঞ্জ থানা পুলিশের একটি দল।

উল্লেখ্য, জাটকা ইলিশ রক্ষায় গত ১ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত নদ নদীতে জাটকা মাছ ধরা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই ৮ মাস জাটকা পরিবহন, বিক্রি ও বাজারজাতকরণও নিষিদ্ধ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং