1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

কেউ খেলার মাঠ থেকে সরাসরি সংসদে আর কেউ লাল দালানের কোঠায়। কারণ শুধু মতের পার্থক্য

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

আজকের দিনের খেলোয়াড়দের দেখি বয়সে বৃদ্ধ হয়ে গেলে কিংবা পারফরমেন্স শেষ হয়ে গেলেও অবসর নিতে চায় না, কারণ মোটা অঙ্কের বেতনের লোভ। সে ক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন বাংলাদেশে ফুটবলের সাবেক এই তারকা। ২০১১ সালে তিনি যখন অবসরের ঘোষণা দেন তখনও তার পারফরমেন্স ছিল বেশ ভালো। ফলে ২০১৪ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক পর্বে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাকে অবসর পুনর্বিবেচনার অনুরোধ করেছিল। কিন্তু তিনি তার সিদ্ধান্তেই বহাল থাকেন। হ্যাঁ, এটাই সত্য, তিনি বাংলাদেশ ফুটবল দলের তারকা গোলকিপার, নাম আমিনুল হক।

তাকে এখনো বাংলাদেশের সেরা গোলকিপার হিসেবে মানা হয়।

তিনি ১৯৯৯ সালের ২২শে এপ্রিল, মাত্র ১৮ বছর ৬ মাস ১৮ দিন বয়সে, ভারতের বিরুদ্ধে ১৯৯৯ সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের হয়ে অভিষেক করেন। জাতীয় দলের হয়ে অভিষেকের ১১৬ মিনিট পর, বাংলাদেশের জার্সি গায়ে প্রথম গোলটি হজম করেন।

২০১০ সালের ২০শে ফেব্রুয়ারি তারিখে আমিনুল ২৯ বছর বয়সে বাংলাদেশের তার ৫০তম ম্যাচ ও সর্বশেষ ম্যাচটি খেলে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণ করেছিলেন। শ্রীলঙ্কার কলম্বোর সুগাথাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিরুদ্ধে উক্ত ম্যাচে বাংলাদেশ ৩–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল, ম্যাচটিতে তিনি পূর্ণ ৯০ মিনিট খেলেছেন।

আন্তর্জাতিক ফুটবলে, তার প্রায় ১১ বছরের খেলোয়াড়ি জীবনে তিনি সর্বমোট ৫০ ম্যাচে অংশগ্রহণ করেছিলেন।

এছাড়াও ২০০৩ সাফ ফুটবল শিরোপা জয়লাভ করেছিলেন।

সেই মহা তারকা আজ জেলের ঘানি টানছে। ২০১৭ সালের শেষের দিকে শাহবাগে একটি নাশকতার মামলায় তাকে প্রথম গ্রেফতার করা হয়। দেড়মাস পর জামিন হলেও পরবর্তীতে বিভিন্ন মেয়াদে তাকে গ্রেফতার করা হয়। সর্বশেষ গত ২ নভেম্বর গুলশান থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ তার জামিন শুনানি ছিল কিন্তু জামিন না দিয়ে তাকে জেলে পাঠানো হয়।

কাইরো ভাইয়ের টাইমলাইন থেকে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং