1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
সর্বশেষ :
ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা ফুলবাড়ীতে জাতীয় ভোটার দিবস পালিত

গালিবের দ্বিতীয় গ্রন্থ ‘অদ্বিতীয়’ মোড়ক উন্মোচন

মাইকেল দাশ
  • প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ৩১ বার পড়া হয়েছে

মাইকেল দাশ:

ইসলামী ভাবধারার সাহিত্যগ্রন্থ ‘পথিকৃৎ’ দিয়ে দেশব্যাপী আলোড়ন তোলা তরুণ কথাসাহিত্যিক মাহাদি আল গালিবের দ্বিতীয় গ্রন্থ ও আহিয়ার্ক পাবলিকেশনের প্রকাশনায় ‘অদ্বিতীয়’ – এর মোড়ক উন্মোচন হয় গত ১৭ জানুয়ারি’২৪; বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের এস. রহমান হলে।
এসময় উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাতের কেন্দ্রীয় চেয়ারম্যান আল্লামা মুঈনুদ্দিন আশরাফি, গাউছিয়া কমিটির মুখপাত্র এ্যাড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, হিজরি নববর্ষ উদযাপন পরিষদের যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আবু আজম, অধ্যাপক ইসলাম জিহাদী, মানবাধিকার সংস্থা র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনালের প্রতিষ্ঠাতা ও মহাসচিব চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাব কনসালটেন্ট এস. এম. ইকরাম হোসাইন; আহিয়ার্ক পাবলিকেশনের স্বত্তাধিকারী আসিফ আশরাফি, লেখক মাহাদি আল গালিবসহ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, অধুনা উন্মুক্ত আকাশ সংস্কৃতি প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমের অবাধ ব্যবহারের বদৌলতে নগ্নতা, নাস্তিকতা, নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধের অবনমন এবং ধর্মের নামে উগ্রতা ও নানান ভ্রান্ত দ্বীন বিধ্বংসী মতবাদ যেভাবে ক্যান্সারের মতো ছড়িয়ে পড়ছে; এ থেকে পরিত্রাণের একমাত্র প্রতিষেধক শ্বাশত সুফীবাদ।

যুগেযুগে বিশ্বের অন্ধকারাচ্ছন্ন অলিগলি হাতড়ে; উপনিবেশ, বন বাঁদাড়, পাহাড়-সমুদ্র পাড়ি দিয়ে এই সুফীগণই আল্লাহর শ্বাশ্বতবাণী ও একত্ববাদের পয়গাম পৌঁছে দিয়েছেন বিপথগামী মানুষের মাঝে, আলোকিত করেছেনে প্রতিটি জনপদ। আজ আবারও অন্ধকার অমানিশা প্রজন্মকে গ্রাস করছে, তাদের মাঝে ‘লা শারিকা লাকা’র অমোঘ বার্তা নিয়ে কলুষিত হৃদয় পরিস্রুত করার দায়িত্ব নিতে হবে এই প্রজন্মকেই। তরুণ লেখক মাহাদী আল গালিবের লেখনীতে এমনই এক ধাঁচ, এমনই এক সঞ্জীবনী শক্তি উপলব্ধি করা যায়৷ তারা বলেন, মহানরবের একত্ববাদ নিয়ে সহজবোধ্য প্রাঞ্জলভাষায় গল্পেরছলে এমন ধারার সাহিত্যকর্ম বাংলা সাহিত্যে বিরল; যার প্রতিটি বাক্যই পাঠককে আকর্ষিত করে আরও ভেতরে টেনে নিতে বাধ্য।

মোড়ক উন্মোচন শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং