1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

নজরুল বিশ্ববিদ্যালয়ে হাল্টপ্রাইজে সেমিফাইনালের গন্ডি পেরিয়ে ফাইনালে ছয় দল

কামরুল হাসান সৈকত
  • প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ২৫ বার পড়া হয়েছে

মোঃ কামরুল হাসান সৈকত, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হাল্টপ্রাইজের সেমিফাইনাল শেষে প্রকাশ করা হয় ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ সেরা ছয় দলের তালিকা।

আজ ১৯ই জানুয়ারি (শুক্রবার) এবারের হাল্টপ্রাইজ ২০২৩-২০২৪ সিজনের সেমিফাইনালের ফলাফল প্রকাশ করা হয়েছে। সেমিফাইনাল রাউন্ডে উত্তীর্ণ সেরা ছয় দল হলো টিম- অষ্টধাতু, গ্লাডিয়েটর্স, অর্গানিক
ইনোভেটরস,কোর্সেলো,স্পিয়ারহেড,দ্যা ফেলকন ।

সোমবার, ১৫ জানুয়ারি বেলা ১:৩০ টায় সেমিফাইনালের আয়োজন সম্পন্ন হয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং বিভাগীয় কক্ষে। এসডিজি-১৭ লক্ষ্যমাত্রাকে সামনে রেখে দশটি দল এই সেমিফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করেন। আয়োজনের শুরুতে সূচনা বক্তব্যে ক্যাম্পাস ডিরেক্টর মোঃ মোস্তাকিম প্রতিযোগী দলগুলোকে আইডিয়া উপস্থাপনের নিয়ম জানিয়ে দেন। প্রতিটি দলের আইডিয়া উপস্থাপনে ৬ মিনিট এবং বিচারকদের প্রশ্ন উত্তরে ৪ মিনিট সময় বরাদ্দ ছিল।

জাতিসংঘের সাস্টেইনেবল ডেভেলেপন্টের সতেরোটি লক্ষমাত্রা অনুযায়ী নিজেদের অনন্য সব সামাজিক ব্যবসায় আইডিয়া উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়পড়ুয়া তরুণ উদ্যোক্তরা। প্রথম রাউন্ডে সাবমিট করা ৫৯টি আইডিয়া থেকে সেরা ১০টি বিজনেস আইডিয়া নিয়ে অনুষ্ঠিত এই আয়োজনে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল মোমেন, হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মিনহাজ উদ্দীন এবং ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ তরিকুল ইসলাম জনি।

উল্লেখ্য,হাল্টপ্রাইজ ২০২৩-২০২৪ সিজনের ক্যাম্পাস ডিরেক্টর মোহাম্মদ মোস্তাকিম ও ডেপুটি ডিরেক্টর বেলাল হাসান শাওনের নেতৃত্বে অনুষ্ঠিত হচ্ছে এবারের আয়োজন। ইতোমধ্যে
আয়োজিত হয়েছে বেশ কিছু কর্মশালা ও পডকাস্ট। যেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের শীর্ষস্থানীয় মাল্টিন্যাশনাল কোম্পানিগুলোর শীর্ষব্যাক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং