1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :
তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।এসপি মেহেদী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী অনুষ্ঠিত ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন চাঁপাই প্রেসক্লাবের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন লালমোহনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো জসিম পল্লী মেলা ৬ নং মাড়েয়া বামন হাট ইউনিয়নে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বিজিবি কর্তৃক ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ভাঙ্গায়  ৩ দিন ধরে এক স্কুল ছাত্র নিখোঁজ

সৃজনশীল সংগঠন মনিমেলা’র ২১ বছর পূর্তি উপলক্ষে চৌদ্দতম আসর শিক্ষার্থীদের নিয়ে গল্প শোনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

মো:মেহেদী হাসান ফুয়াদ,দিনাজপুর জেলা প্রতিনিধি: ২০ জানুয়ারী শনিবার দিনাজপুরের ঐতিহ্যবাহী সৃজনশীল সংগঠন মনিমেলার আয়োজনে ২১ বছর পূর্তি উপলক্ষে চৌদ্দতম আসর গল্প শোনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে আদর্শ মহাবিদ্যালয়ের হলরুমে।
সৃজনশীল সংগঠন মনিমেলার পরিচালক নূরুল মতিন সৈকত এর সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধন করেন আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মীন আরা পারভীন ডালিয়া। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ছড়াকার কবি নিরঞ্জন হীরা, সংগঠনের সদস্যা মুক্তি বসাক ও শামীমা আক্তার সুমী। গল্প শোনা প্রতিযোগিতায় “ক” বিভাগ শিশু থেকে দ্বিতীয় শ্রেনী, “খ” বিভাগ তৃতীয় শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী, “গ” বিভাগে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেনী এবং “ঘ” বিভাগ নবম থেকে দ্বাদশ শ্রেনীর প্রায় ১৫০জন স্কুল-কলেজ এবং কিন্ডার গার্ডেনের শিক্ষার্থীরা অংশগ্রহন করে। প্রতিযোগিতায় আল মাহমুদের কাল স্রোত, ফেরদৌসি মজুমদারের শোভন আর বোচন, লিউ তলস্তয়ের ক্ষুদে শয়তান ও পাউরুটির খোসা এবং মুক্তিযুদ্ধের গল্প পাঠ করে শিক্ষার্থীদেরহ শোনানো হয়। সেখান থেকে গল্পের বিষয়বস্তু থেকে প্রশ্ন পত্রে তার উত্তর শিক্ষার্থীরা লিখে ২০ মিনিটের মধ্যে জমা দেয়। দিনব্যাপী গল্প শোনা প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথি আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান বলেন, সৃজনশীল শিক্ষা চর্চার অন্যতম শিক্ষাই হচ্ছে গল্প শোনা। গল্প শোনার মাধ্যমে গল্প তৈরীর যে চিন্তা-ভাবনা গড়ে উঠবে এই প্রতিযোগিতার মাধ্যমে। গল্প শোনার অভ্যাস গড়ে উঠবে শিক্ষার্থীদের মাধ্যমে। শোনাটাই জ্ঞান বা শিক্ষা বিকাশের একটি অংশ। যে কোনো বিষয়ক শোনাই মেধার বিকাশ ঘটাতে সাহায্যে করে। মনিমেলার পরিচালক নুরুল মতিন সৈকত জানান, আগামী ২২ জানুয়ারী দিনাজপুর নাট্য সমিতির মঞ্চে সন্ধ্যা সাড়ে ৬টায় পুরষ্কার বিতরণ ও প্রত্যোককে সনদ প্রদান করা হবে অনুষ্ঠানের মাধ্যমে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং