1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
সাংবাদিক মোতালিব বিন আয়েতের প্রথম মৃত্যুবার্ষিকী আজ! - News i Bangla
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

সাংবাদিক মোতালিব বিন আয়েতের প্রথম মৃত্যুবার্ষিকী আজ!

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ২৭৯ বার পড়া হয়েছে

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, পৌর স্বজন সমাবেশের সাবেক সভাপতি ও হূমায়ুন স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোতালিব বিন আয়েত এর আজ সোমবার (২২জানুয়ারি/২০২৪) প্রথম মৃত্যুবার্ষিকী। তিনি একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন।
দিবসটি পালন উপলক্ষ্যে রিপোর্টার্স ক্লাব, যুগান্তর স্বজন সমাবেশ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গৌরীপুরের আয়োজনে করব জিয়ারত, শ্রদ্ধার্ঘ্য অর্পণ, স্মরণসভা-স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এছাড়াও তার পরিবারের পক্ষ থেকে কুরআনখানি, কবর জিয়ারত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
বৃক্ষপ্রেমিক, ছবির কারিগর মোতাবিল বিন আয়েত দৈনিক যুগান্তর, দৈনিক সংবাদ, দৈনিক আমার দেশসহ জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকৃতি ও জীবনের ছবি পাঠাতেন। ছবি উঠানো এক সময় তার নেশায় পরিণত হয়। তার ছবি জাতীয় পর্যায়ে একাধিক প্রতিযোগিতায় অংশ নেয়। তার একটি ছবি দৈনিক আমার দেশ পত্রিকায় সেরা ছবির পুরস্কার অর্জন করে। জিন পালনের নামে ফকির, কবিরাজদের ভুয়া কর্মকাণ্ডের বাস্তবচিত্র তুলে ধরে ‘খুনী রং’ ছোট গল্পটি দৈনিক যুগান্তরের স্বজন সমাবেশের গল্প লেখা প্রতিযোগিতায় সেরা গল্প হিসাবে পুরস্কৃত হয়। তিনি মানবিক ও সামাজিক কর্মকাণ্ডের জন্য শ্রেষ্ঠ স্বজন সম্মাননা অর্জন করেন। অপরিচিত গাছ, লতাপাড়া ও দূলর্ভ (হারিয়ে যাওয়ার পথে) প্রজাতির বৃক্ষরাজি সংগ্রহ ও বংশবিস্তার, পাখির জন্য বাসা তৈরি, রাস্তার পাশে পরিত্যক্ত স্থান গাছের চারা রোপন, স্বজন সমাবেশের সাথে উপজেলা পরিষদের সামনের পামবীথী সড়কের ঐতিহ্য রক্ষায় পাম গাছের চারা রোপন করেন। দুর্লভ প্রজাতির গাছ সংগ্রাহক হিসাবেও তিনি সুপরিচিত ছিলেন। তিনি জাদুশিল্পী হিসাবে সুনাম অর্জন করেন। তিনি স্থানীয় সাংবাদিকদের অধিকার আদায় ও সুসংগঠিত করার জন্য রিপোর্টার্স ক্লাবের অগ্রযাত্রায় ভূমিকা রাখেন। তিনি কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্ত ছিলেন। হুমায়ুন আহমেদ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে গৌরীপুর রেলওয়ে জংশনে হুমায়ুন চত্বর ও একটি ট্রেনের নাম হুমায়ূন আহমেদের নামে নামকরণের দাবিতে আন্দোলন করে আসছিলেন।
তিনি পৌর শহরের মাছমহাল এলাকার মৃত আয়েত আলীর পুত্র ও পৌরসভার সাবেক কমিশনার মো. মোখলেছুর রহমানের ছোট ভাই। ২০২৩সনের এই দিনে ভোরে স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্ত্রী, ৩কন্যা, বড়ভাই- বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং