1. sumondomar2021@gmail.com : sumon islam : sumon islam
  2. info@www.newsibangla.com : news :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
সর্বশেষ :
চিলাহাটিতে খাসি মোটাতাজকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম নড়াইলের শান্তা সেনের মেডেকেল শিক্ষা জীবন সম্পন্ন করতে দারিদ্র বাবা-মায়ের দুঃশিন্তা রংপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড শিশু নুসরাতকে শ্বাসরোধে হত্যা করলো সৎ মা আদালতে স্বীকারোক্তি বরগুনা প্রেসক্লাবে হামলার ঘটনায় মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ দেড় বছর আগে ভেঙেছে ব্রিজ, মেরামতের উদ্যোগ না থাকায় ভোগান্তিতে এলাকাবাসী চকবাজারের যানজটে আটকে থাকতে হবে না নগরবাসীকে : মেয়র প্রার্থী কায়সার তজুমদ্দিনে “মহান শহীদ দিবস” ও “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” পালিত হয়েছে হাতীবান্ধায় মাদকসহ জলঢাকা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

ধুবড়িয়া ছেফাতুল্লাহ বিদ্যালয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে এবার দুর্নীতির অভিযোগ এনে ১১ জন শিক্ষকের অভিযোগ প্রদান

সিপন রানা নাগরপুর
  • প্রকাশিত: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

সিপন রানা নাগরপুর, (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে ধুবড়িয়া ইউনিয়নের ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মাহমুদ বক্স এর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অশালীন আচরণ করার কারণ দেখিয়ে এবার উক্ত বিদ্যালয়ের ১১ জন শিক্ষক সম্মিলিত ভাবে লিখিত অভিযোগ প্রদান করেছেন। গত ১৭ ই ডিসেম্বর (২০২৩) এক লিখিত অভিযোগে ভুক্তভোগী শিক্ষকবৃন্দরা বলেন, ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের বেতন-ভাতা যথারীতি প্রদান করছেন না। তারা প্রায় ২৪ মাস বিনা বেতনে রয়েছেন। এছাড়াও অফিস সহকারী জাহাঙ্গীর আলম আলাল বিভিন্ন সময় শিক্ষকদের সাথে অশালীন আচরণ করেন কিন্তু বিদ্যালয় প্রধান কোনো পদক্ষেপ না নিয়ে বরং তার পক্ষ নিয়ে কাজ করতে অফিস সহকারীকে প্রশ্রয় দেন। প্রধান শিক্ষক ও অফিস সহকারী দুইজনের যৌথ যোগসাজশে বিদ্যালয়ের অর্জিত অর্থ ভূয়া ভাউচার তৈরির মাধ্যমে আত্মসাৎ এর অভিযোগ করা হয়েছে।

অভিযোগ বিষয়ে ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক লাল মাহমুদ বক্স এর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও নাম্বার বন্ধ পাওয়া যায়।

নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহীনুর ইসলাম বলেন, ম্যানেজিং কমিটি গঠন কেন্দ্রীক ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যা সৃষ্টি হয়। একটি গোষ্ঠী দীর্ঘ দিন যাবৎ প্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বিতামূলক অবস্থানে থাকে। তারা বিদ্যালয়ের উন্নয়নে খুব একটা সচেষ্ট মনে হয় না। প্রধান শিক্ষক যথাযথ তার দায়িত্ব পালন করেন না বা করতে পারেন না বিধায় সহকারী শিক্ষকদের মধ্যে একটা দূরত্ব সৃষ্টি হয়েছে এবং বিদ্যালয় অংশ থেকে শিক্ষকদের যে পাওনা সেটা ঠিকমতো তারা পাচ্ছে না। এই মর্মে একটা অভিযোগ আমরা পেয়েছি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ বিষয়ে একটি অনুলিপি আমি পেয়েছি যেটা জেলা প্রশাসক বরাবর দাখিল করা হয়েছে। এর আগেও মৌখিক ভাবে শিক্ষক বৃন্দরা আমাকে অবগত করেছেন যে, তারা বিদ্যালয় কর্তৃক তাদের পাওনা পাচ্ছে না। অভিযোগ তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং