1. info@www.newsibangla.com : news :
নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি কর্ণার উদ্বোধন - News i Bangla
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি কর্ণার উদ্বোধন

কামরুল হাসান সৈকত
  • প্রকাশিত: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে

কামরুল হাসান সৈকত, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজে প্রখ্যাত নজরুল গবেষক ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ম্যাচাচুসেটসের সাবেক উপাচার্য (শিক্ষা) এমিরিটাস প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি নামে ল্যাংলি কর্ণার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে ইন্সটিটিউটে এই কর্ণারের উদ্বোধন করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবির, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জীসহ অন্যরা।

কর্ণার উদ্বোধন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, “এমিরিটাস প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি-কে তার কাজের স্বীকৃতি স্বরূপ তাকে আমরা নজরুল পদক দিয়েছিলাম। তিনি নজরুল পদক গ্রহণও করেছিলেন। এই স্বীকৃতিতে তিনি খুবই খুশি হয়েছেন এবং আনন্দিত। এটার জন্য যে অর্থমূল্য সে অর্থ তিনি বলেছেন যে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজে যেন একটা কর্ণার করা হয়। সেজন্য আমরা তার নামে একটি কর্ণার করেছি। সেই কর্ণারের আজকে উদ্বোধন করা হলো। আর এ উদ্যোগ গ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে আমরা ল্যাংলি সাহেবকে ধন্যবাদ জানাই।”

উল্লেখ্য, ল্যাংলি কর্ণারে প্রফেসর ল্যাংলির নজরুল পদক, ক্রেস্টসহ বিভিন্ন গ্রন্থ স্থান পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং