1. info@www.newsibangla.com : news :
বাগমারার আউচপাড়া ইউপি চেয়ারম্যান ডিএম শাফি বরখাস্ত - News i Bangla
বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

বাগমারার আউচপাড়া ইউপি চেয়ারম্যান ডিএম শাফি বরখাস্ত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

বাগমারা প্রতিনিধিঃ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, নারী সদস্যের সঙ্গে অশোভন আচরন ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলাম শাফি কে সাময়িক ভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। গত সোমবার (২২ জানুয়ারী) স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব পুরবী গোলদার স্বাক্ষরিত একটি আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করা হয়েছে। সেই মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য ৪৬০০৮১০০০১৭২৭০০২২১৪৫ নং স্বারকে রাজশাহী জেলা প্রশাসক ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি চিঠি পাঠিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরের চিঠি সূত্রে জানা গেছে, ডিএম শাফিকুল ইসলাম আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তিনি ইউপি সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরন করেন। এছাড়াও তিনি ইউনিয়ন পরিষদের গৃহ ট্যাক্স আদায়ের অনিয়ম, সরকারী বিধি মোতাবেক ট্রেড লাইসেন্স প্রদানে অনিয়ম, সরকারী নিয়ম ছাড়াই ইউনিয়ন পরিষদের গাছ নিজের লোকজনের মধ্যে নিলাম দেয়া, বিধি বহির্ভূত দোকান ঘর নির্মান করে ভাড়া দেয়া, সংরক্ষিত আসনের নারী সদস্য মেরিনা পারভীনের সাথে অশোভন আচরন করে প্রতিটি অনিয়মের টাকা নিজেই আত্মসাত করে ক্ষমতার অপব্যবহার করেন। ওই ঘটনায় ইউনিয়ন পরিষদের সদস্যরা রাজশাহী জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ে ইউপি চেয়ারম্যান শাফিকুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রনালয় ডিএম শাফিকুল ইসলামের বিরুদ্ধে আনিত অভিযোগটি আমলে নিয়ে তদন্তের জন্য রাজশাহী জেলা প্রশাসককে নির্দেশ দেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক সুপারিশ করেন। চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলামের কর্মকান্ড অপরাধমূলক ও ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা মোতাবেক তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আদেশটি পালনের জন্য রাজশাহী জেলা প্রশাসক ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসারকে আদেশ দেয়া হয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভুমি) সুমন চৌধুরী বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং