1. info@www.newsibangla.com : news :
একুশে বইমেলা-২০২৪ এ থাকবে নজরুল বিশ্ববিদ্যালয়ের স্টল - News i Bangla
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত ডোমার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত সরকার ফারহানা আখতার সুমি চট্টগ্রামে র‌্যাবের পাতা ফাঁদে আঁটকে গেল ৪ চাঁদাবাজ নাজাত যেন মেলে নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের গণসংযোগ এক বছরের মাথায় চিলাহাটি এক্সপ্রেস কোচ লক্কড়ঝক্কড় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বিদ্যালয়ে শিক্ষক/কর্মচারী যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত গাজীপুরের শ্রীপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চিলাহাটিতে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা শেকড়ের সন্ধানে শীর্ষক সুরেন্দ্রনাথ কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে সপ্তম মিলনমেলা

একুশে বইমেলা-২০২৪ এ থাকবে নজরুল বিশ্ববিদ্যালয়ের স্টল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

মোঃ কামরুল হাসান,নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ফেব্রুয়ারী আসলেই দরজায় কড়া নাড়ে বইমেলা। প্রতিবারের মতো এবারও শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা-২০২৪। এবারের বইমেলায় স্টল বরাদ্দ পেয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। ৮১০ নং স্টল নিয়ে প্রথমবারের মতো অংশগ্রহণ করবে ময়মনসিংহ, ত্রিশালে অবস্থিত পাবলিক বিশ্ববিদ্যালয়টি।

শুক্রবার (২৬ জানুয়ারি) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এক ফেসবুক পোস্টে জানান, আনন্দের সঙ্গে ঘোষণা করছি, নজরুল বিশ্ববিদ্যালয় একুশে বইমেলায়
প্রথমবারের মতো স্টল দেবে। এছাড়াও ৮১০ নং স্টল বরাদ্দ পাওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

উপাচার্যের করা ফেসবুক পোস্টের মন্তব্যে এই উদ্যোগের প্রশংসা করেন অনেকে। নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ইন্টার্ন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলোজি’র সহকারি অধ্যাপক ফেরদৌস আনাম জীবন বলেন, চমৎকার উদ্যোগ, সত্যিই খুব ভালো লাগছে। আমরা যারা ঢাকায় আছি, তারাই স্টল জমিয়ে তুলবো। একুশে বইমেলা মুখরিত করে তুলবে নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা।

নজরুল বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক সহকারি অধ্যাপক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রফিকুল ইসলাম ইমু উপাচার্যকে ধন্যবাদ দিয়ে জানান, বইমেলা একটি আগ্রহের বিষয় সবসময়। এবার বাড়তি মাত্রা যোগ হলো।

প্রতিবছর অমর একুশে বইমেলার আয়োজন করে থাকে বাংলা একাডেমি কর্তৃপক্ষ। ফেব্রুয়ারি মাস জুড়ে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে চলবে অমর একুশে বইমেলা ২০২৪। আগামী ১ ফেব্রুয়ারি বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে বইমেলা-২০২৪ উদ্বোধন করবেন।

উল্লেখ্য, বাংলা একাডেমি কর্তৃপক্ষ ১৯৮৪ সাল থেকে ফেব্রুয়ারি মাসজুড়ে এই মেলা নিয়মিতভাবে বাংলা একাডেমী প্রাঙ্গণে আয়োজন করে আসছে। পরবর্তীতে বাংলা একাডেমী চত্বরে স্থান সংকুলান না হওয়ায় ২০১৪ সাল থেকে বইমেলা সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রসারণ করা হয়। ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রকাশনার মতো এবারের বই মেলায় থাকবে নজরুল বিশ্ববিদ্যালয়ের স্টল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং